সোমবার ভদ্রেশ্বর স্টেশনে প্যান্টোগ্রাফ ভেঙে ওভার হেডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

অবতক খবর,৩১ জানুয়ারিঃ ভদ্রেশ্বর স্টেশনে প্যান্টোগ্রাফ ভেঙে ওভার হেডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ট্রেন চলাচল বন্ধ হয়ে পরে হাওড়া বর্ধমান মেন শাখায়।ব্যান্ডেল,কাটোয়া লাইনেও বন্ধ হয়ে পরে ট্রেন চলাচল।জানা গেছে, সোমবার রাত আটটা নাগাদ ডাউন ও রিভার্স লাইনে প্যান্টো ভেঙে আপ ও ডাউন লাইনে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পরে ট্রেন।দুর্ভোগ যাত্রীদের। এবং রেলের তরফে মাইক প্রচার করা হয়। রেল সূত্রে খবর ,ব্যান্ডেল থেকে ইন্সপেকশন কার ভদ্রেশ্বর গিয়ে কাজ শুরু করেছে। পরে রাত নটা দশ নাগাদ ট্রেন চলাচল শুরু হয়।

এক যাত্রী চন্দন দাস জানান, ৮: ১০ থেকে দাঁড়িয়ে রয়েছি। তবে খুব তাড়াতাড়ি সমস্যা মিটে যাবে মনে করা হচ্ছে। অনেকবার চেষ্টা করেছে কিন্তু বন্ধ হয়ে গেছে। বাড়ি ফিরতে সকলেরই সমস্যা হচ্ছে। কিন্তু ট্রেনটি এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছে ভদ্রেশ্বর স্টেশন ঢোকার কিছুটা আগেই দাঁড়িয়ে পড়ে ট্রেন ।তাই যদি স্টেশনে দাঁড়াতো তা হলে ভালো হতো।

অন্যান্য যাত্রীরা জানান, প্রায় এক ঘন্টার উপর দাঁড়িয়ে রয়েছি। তাই বিকল্প ট্রেনের ব্যবস্থা করলে ভালো হতো। আনুমানিক ৭ঃ৫০ থেকে ট্রেন চলাচল বন্ধ হয়। নবদ্বীপ যেতে অনেকটা সময় লাগবে। তাই অন্য কোন ট্রেনের ব্যবস্থা করলে ভালো হতো। পান্ডুয়া থেকে হাওড়া যাব কিন্তু ট্রেন বন্ধ থাকায় চুঁচুড়া স্টেশনে ট্রেনের মধ্যে আটকে পড়েছি। কখন ছাড়বে তা জানতে পারছি না। বাড়ি ফিরতে অনেক রাত হয়ে যাবে ব্যান্ডেল স্টেশনে এক ঘন্টা ধরে দাঁড়িয়ে থাকার পর চুঁচুড়া স্টেশনে এসেও দাঁড়িয়ে থাকতে হচ্ছে। বাড়ি ফিরতে সমস্যা হবে শেওড়াফুলি থেকে ব্যারাকপুর যাব।

চুঁচুড়া স্টেশনের স্টেশন ম্যানেজার অপূর্ব কুমার বিশ্বাস জানান, ভদ্রেশ্বর ডাউন ট্রেনের প্যান্টো ভেঙে যাওয়ার ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় ডাউন লাইনে ও ডাউন রিভার্স সেভেল লাইনে। পরে পাওয়ার বন্ধ হয়ে যাওয়ায় তিনটে লাইনেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় । প্রথমে আপ লাইনে ট্রেন চলাচল শুরু হয় । ডাউন লাইনে এখনো পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়নি।

প্রায় নটা ৪০ মিনিট নাগাদ ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হয়। এক ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়।