অবতক খবর,২৯ জুনঃ সোনা লুট করে নিজেই থানায় চুরির অভিযোগ জানাতে এসে হাতেনাতে পাকড়াও হলেন এক ব্যক্তি। মাথায় আঘাত নিয়ে সোনা লুটের অভিযোগ জানাতে আসেন এক ব্যক্তি। পুলিশি জিজ্ঞাসাবাদের শেষে জানা যায়, ওই ব্যক্তি ও তাঁর ভাই সোনা লুট করেছেন।

দু’জনকেই গ্রেফতার করেছে গিরীশ পার্ক থানার পুলিশ।সূত্র মারফত জানা যাচ্ছে, সোমবার রাতে নীতীশ রায় নামে এক ব্যক্তি মাথায় আঘাত নিয়ে সোনা লুটের অভিযোগ জানাতে থানায় যান। তিনি দাবি করেন, তাঁকে আঘাত করে তাঁর থেকে সাতটি সোনার বার লুট করেছে দুষ্কৃতীরা। তাঁদের সোনার ব্যবসার মালিকের বাড়ি ওড়িশায় বলে জানা গিয়েছে।

কলকাতায় ব্যবসা দেখভাল করেন নীতীশ। অভিযোগ পাওয়ার পর নীতীশকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। এর পরই তাঁর বক্তব্যে অসঙ্গতি ধরা পড়ে। তাতে সন্দেহ বাড়ে পুলিশের।লাগাতার জিজ্ঞাসাবাদের পর শেষমেশ  সত্যিটা  ফাঁস হয়। পুলিশ জানতে পারে নীতীশ ও তাঁর ভাই নীতিনই লুট করেছেন। নিজেদের দিকে অভিযোগের আঙুল যাতে না ওঠে, সে কারণেই লুটের গল্প ফাঁদেন তাঁরা।

গ্রেফতার করা হয়েছে নীতীশ ও তাঁর ভাইকে। ধৃতদের বাড়ি দমদমের নয়াপট্টি এলাকায়।তল্লাশি চালিয়ে উল্টোডাঙা রেল কলোনির কাছে একটি পরিত্যক্ত এলাকা থেকে সোনা উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া সাতটি সোনার বারের মধ্যে একটির ওজন ৭৪৩ গ্রাম। বাকিগুলির ওজন ১১৬ গ্রাম।