অবতক খবর, নদীয়া : সেভেন ইন্টারন্যাশনাল যোগা চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা বালি ইন্দোনেশিয়ায় । বয়স ভিত্তিক প্রতিযোগিতা অল ইন্ডিয়া যোগা কালচার ফেডারেশন সারা ভারত বর্ষ ব্যাপী ৩৯ জোনার টিম প্রতিযোগি ও প্রতিযোগিনী ৩০ জন, একজন কোচ, একজন ম্যানেজার, চারজন জজ, তিনজন ডেলিগেস্ট, অল ইন্ডিয়া যোগা কালচার ফেডারেশন বাংলার হয়ে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ৭ জন ছাত্র-ছাত্রী। স্নেহাংসু সাহা সেকেন্ড, ঋদ্ধি দ্বীপ ধর ফাস্ট, সীমা বসাক ফাস্ট, এবং ওভারঅল গ্রুপ মেয়েদের মধ্যে চ্যাম্পিয়ন ৪০ থেকে ৫০ বছরের মধ্যে।

ছেলেদের গ্রুপে ৪০ থেকে ৫০ এর মধ্যে কাঞ্চন সরকার ফাস্ট, ৪০ থেকে ৫০ এর মধ্যে মেয়েদের গ্রুপে বেবি সাহু সুপর্ণা সমাদ্দার রিদমিক যোগা নৃত্যে সেকেন্ট হয়, ২১ থেকে ৩০ এর মধ্যে বয়স গ্রুপ থার্ড পুরো এশিয়ার মধ্যে চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন শান্তিপুরের সীমা বসাক। ইন্টারন্যাশনাল জর্জ পলাশ সরকার প্রায় ২৬ বছর ধরে তার অসীম পরিশ্রমের প্রচেষ্টায় আজকে সারা ভারতবর্ষের মুখ উজ্জ্বল করতে পারল ভারতের বিভিন্ন রাজ্য ও জেলার ছাত্রছাত্রীরা। চ্যাম্পিয়ন অফ দা চ্যাম্পিয়ন সেরা সেরা সম্মানে সম্মানিত হওয়া সীমা বসাক জানান, আজকে তার এই সাফল্য শান্তিপুরের ওম যোগ থেরাপি সেন্টারের ট্রেনার তপন দেবনাথের জন্যই।

এই সাফল্য নিয়ে সীমা বসাক এবং সুকন্যা সমাদ্দারের কোচ তপন দেবনাথ জানিয়েছে, ‘আমি দুজনের প্রশিক্ষক। বেশ কয়েক বছর ধরে দুইজনই আমার কাছে প্রশিক্ষণ নিয়ে চলেছে। ওদের দুজনের খুব চেষ্টা। আর এই কারণেই ওদের দুজনের এই সাফল্য। অল ইন্ডিয়া যোগ  কালচারাল  ফেডারেশনকেও আমি ধন্যবাদ জানাবো পাশে থাকার জন্য। ‘