অবতক খবর,১৯ ডিসেম্বর: উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের সোনাপুর পঞ্চায়েতের সোনাপুর হাট মহাত্মা গান্ধী উচ্চ বিদ্যালয়ের রামনাথ গুপ্তা স্মৃতি মঞ্চে সোনাপুর অঞ্চল তৃণমূল কংগ্রেসের ডাকে আজ অঞ্চল সন্মেলন করা হয়। আগামী ২৩শের পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে এই অঞ্চল সন্মেলনে করা হয়। চোপড়ার বুকে বিগত কংগ্রেস আমল থেকেই সোনাপুর অঞ্চলে কখনোই কংগ্রেস এবং তৃনমুল কংগ্রেস লিড দিতে পারে নি।

আজ সমস্ত নেতা নেত্রীদের মুখে সোনাপুর অঞ্চলের সংগঠন অনেক পিছিয়ে রয়েছে তা স্বীকার করে নেয়। সোনাপুর অঞ্চলের সংগঠন এখন দুর্বল রয়েছে তা কিন্তু আজকের এই সন্মেলনে সমস্ত কার্যকতারাই নিজেদের বক্তব্যে স্পষ্ট প্রাকাশ করেন। সংগঠন কতোটা মজবুত করা যায় এবং অঞ্চলে কি কি কাজ করা হয়েছে সমস্ত খতিয়ান তুলে ধরা হয়। এছাড়াও এই অঞ্চলের সভাপতিকেই পুনোরায় অঞ্চল সভাপতি করা হয়।

সোনাপুর অঞ্চলের ২৭ টি বুথ থেকে ২৯ বুথ করা হয়েছে। সেই সমস্ত বুথে আগামী পঞ্চায়েত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করার ডাক দেয় ব্লক নেতৃত্ব। তবে সংগঠন যে এই অঞ্চলের অনেক দূর্বল রয়েছে তা নেতাকর্মী সকলেই জানে। তাই যদি কোন ভুল বোঝা বুঝি থেকে থাকে মিটিয়ে নেওয়ার বার্তা দিয়ে একত্রিত হয়ে কাজ করার জন্য অনুরোধ করে। আজকের এই সন্মেলনে বিজেপিকে তুলোধুনো করে ছাড়ে এবং বিজেপি শুধু জয়শ্রীরাম বলতেই পারে কোনো উন্নয়ন করে না, উন্নয়ন যদি করতে পারে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলই পারে উন্নয়ন করতে আর বিজেপি শুধু ধর্মের শুরশুড়ি দিয়ে ভোট নেয়। আজকের এই সন্মেলনে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুরের জেলা সভাপতি কানাইয়ালাল আগর ওয়াল, চোপড়া বিধানসভার বিধায়ক হামিদুল রহমান, চোপড়া ব্লকের তৃণমূল ব্লক সভাপতি নাথু ঘোষ, চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহঃ আজহারউদ্দীন, সোনাপুর পঞ্চায়েত প্রধান রুবি খাতুন মহাশয়া সহ ব্লকের অন্যন্য নেতৃত্ব এবং সোনাপুর পঞ্চায়েতের নেতাকর্মী।