অবতক খবর,২৯ নভেম্বর: সোদপুর সরকারি আবাসনের রিস্কা স্ট্যান্ড এর দুই রিস্কা চালক বিকাশ চক্রবর্তী যার পরিচিত নাম রাজু এবং তার সহকর্মী সমীর সাহা তাদেরই উদ্যোগে গড়ে উঠেছে সোদপুর চৈতন্য সংঘ। যাদেরকে সাহায্য করলে ভালো হয় তারা নিজেরাই এই লকডাউন এর সময় অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষ, আর এই করোনাভাইরাস এর ফলে তারা আরও সংকটের মধ্যে পড়েছে ।

এই দুই মানুষ শিক্ষা দিল আমাদের এই সমাজে যারা বুদ্ধিজীবী বা শিক্ষিত সমাজের মানুষ বলে পরিচিত তারা যে কাজে উদ্যোগী হতে অনেকটাই দ্বিধা করে কিন্তু এই দুইজন অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষ । তাদেরই মূলত উদ্যোগে ভরে উঠেছে একটি সমাজসেবী সংস্থা যা পরিচিত সোযদপুর চৈতন্য সংঘের নামে।

যারা সারা বছর বিভিন্ন সামাজিক কাজের সাথে যুক্ত থাকে দন্ড মহোৎসব অনুষ্ঠানের সময় পানিহাটি মহোৎসব তলা ঘাটে হাজারো হাজারো মানুষ আছেন তাদের পাশে দাঁড়াতে তাদেরকে সেবা করার জন্য তারা তাদের সাধ্যমতো ব্যবস্থা করে উদ্যোগী হয়। 1লা জানুয়ারি কল্পতরু উৎসব এর দিন অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষদের এবং অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া।

করনা ভাইরাসের জন্য লকডাউন চালায় অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষের মুখে দু’মুঠো ভাত তুলে দেওয়ার জন্য তারা উদ্যোগী হয়। এই সংস্থা কয়েকবছর ধরে শুরু করেছে বছরে দুবার অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষদের রান্না করা খাবার তুলে দেওয়ার ব্যবস্থা করা। এবছরও তার ব্যতিক্রম হল না আজ তারা প্রায় 300 জন অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষের হাতে রান্না করা খাবার তুলে দেন সেই রান্না করা খাবারের মধ্যে ছিল ভাত ফুলকপির তরকারি ডাল এবং মুরগির মাংস তার সাথে মিষ্টি এই খাবার পেয়ে অর্থনৈতিক দিক দিয়ে পিছিয়ে পড়া মানুষ একবেলা খাবার পেয়ে তারাও খুশি ।