অবতক খবর, উত্তর দিনাজপুর: বৃহস্পতিবার রাতে সাড়ম্বরে শেষ হলো ইসলামপুর নর্দান ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত ফটো ফেষ্টিভেল।সরস্বতী পূজার দ্বিতীয় দিনে এই ফেস্টিভেল আরো বেশি জমজমাট হয়ে উঠেছিল বলে উদ্যোক্তাদের দাবি।এদিন ছিল একটি বিশেষ আকর্ষণ। তাহলো সেলফি কনটেস্ট। সেই কনটেস্ট এ প্রদর্শনীতে আসা একাধিক দর্শক স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।

পাশাপাশি প্রদর্শনীর শেষ পর্বে ছিল পুরস্কার বিতরণী কর্মসূচি। এই কর্মসূচিতে পুজোর ছবি কনটেস্ট বিভাগে প্রথম স্থান অধিকারী শুভম চক্রবর্তীকে পুরস্কৃত করা হয়। দর্শকদের বিচারে ভিউয়ার্স চয়েস এওয়ার্ড পান সুশান্ত নন্দী। এছাড়াও সেলফি কন্টেস্টে প্রথম হন সৌরভ সাহা। এন পি এস স্টার এওয়ার্ড এ সম্মানিত করা হয় আরও তিনজনকে। তারা হলেন অর্কপ্রভ চৌধুরী, জয় দাস এবং মৃত্যুঞ্জয় বিশ্বাস। পাশাপাশি অনুষ্ঠানে বিজয়ীদের জন্য নিকন এর তরফ থেকে ছিল গিফট হ্যাম্পার এর ব্যবস্থাও। সংস্থা তরফে এদিন অংশগ্রহণকারীদের মানপত্র প্রদান করা হয় বলে জানান সুদীপ্ত ভৌমিক।

প্রদর্শনী চলাকালীন স্থানীয় শিল্পীদের নিয়ে ছিল বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এদিন ওই প্রদর্শনী কক্ষেই ভিন্টেজ ক্যামেরা প্রদর্শনীও দর্শকদের কাছে চমক সৃষ্টি করে। কারণ যেসব ক্যামেরা এখন হারিয়ে গেছে । অর্থাৎ কয়েক দশক আগে ব্যবহৃত ক্যামেরা, লেন্স সহ বিভিন্ন আলোকচিত্রীদের সরঞ্জাম সেখানে প্রদর্শিত হয়। সেই প্রদর্শনীতে পুরনো তথা প্রাচীন ক্যামেরার সংগ্রাহক সম্পদ পাল তার সংগ্রহকে তুলে ধরেন সকলের কাছে। বিশেষ করে বর্তমান প্রজন্মের মানুষ তথা আলোকচিত্রীদের কাছে তা একটি গ্রহণযোগ্য বিষয় হয়ে দাঁড়ায়।শিলিগুড়ির তপন কর্মকার নামে এক বর্ষীয়ান আলোকচিত্রী ছিল এবারের লাইফ টাইম এচিভমেন্ট এর প্রাপক।