অবতক খবর,১২ জুনঃ আজ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী সাংবাদিক বৈঠকে পঞ্চায়েত ভোট নিয়ে বললেন যে সুস্থ ও অবাধ ভোট করতে গেলে সাগরদিঘী মডেল করতে হবে অর্থাৎ সেন্টাল ফোর্স ছাড়া কোনমতেই সুস্থ ভোট হবে না। তিনি বলেন রাজ্যতো অমত করবেই কারণ সেন্ট্রাল ফোর্স এনে ভোট করলে পশ্চিমবঙ্গে দিদির হাল সাগর দিঘির মতো হবে সেই কারণে দিদির তো সেন্ট্রাল ফোর্স এর আনার বিরুদ্ধে তিনি মত প্রকাশ করবেন এ তো স্বাভাবিক।

ডোমকলে তৃণমূলের নেতার কাছে পিস্তল ভুল করে পুলিশ উদ্ধার করার পর তার খেসারত দিতে গিয়ে কংগ্রেসের ৫২ জনকে আসামি করেছেন। পুলিশ তৃণমূলের নেতার কাছ থেকে ভুল করে পিস্তল উদ্ধার করার পর থানায় গিয়ে তাকে ভালো মতো খাওয়া দাওয়া করে রাতে পুলিশ তার বিছানা ছেড়ে দেয় বললেন অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন এর চেয়ে লজ্জার কি আছে? অধীর বলেন আমাদের যে 52 জনকে আসামি করেছে তার মধ্যে ১২ জন পঞ্চায়েতের প্রার্থী আছেন তাদের বিরুদ্ধে পুলিশ কি কেস দিয়েছেন ৩০৭ অর্থাৎ খুনের এটেম করেছে।

আর যে কোমরের রিভলবার গুঁজে ঘুরে বেড়াচ্ছিলেন, যার কাছ থেকে পুলিশ ভুলবশত পিস্তল উদ্ধার করলেন তাকে গিয়ে তার পছন্দসই খাবার থানায় পরিবেশন করলেন এই হচ্ছে আমাদের দিদির আমলের বিচার বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। অধীর চৌধুরী বলেন আমরা পঞ্চায়েত ভোট পিছানোর দাবি করিনি আমরা দাবি করেছি পঞ্চায়েতে মনোনয়নের ডেট বাড়ানো হোক সুস্থ এবং অবা ধ ভোট এবং সেন্ট্রাল বাহিনী ভোটে মোতায়েন থাকুক। তিনি বলেন এই দাবি আমরা করেছি কোর্টে।

অধীর বলেন,আমাদের মূল দাবি পঞ্চায়েতে নমিনেশনের দিনটি বাড়ানো । প্রশাসন যাতে নিশ্চিতভাবে ভোট পরিচালনা করেন যাতে কোন সন্ত্রাস না হয় মানুষ যাতে ভোট দিতে গিয়ে বিপদে না পড়েন এইসব কারণ দেখে আমরা সেন্ট্রাল ফোর্স এর কথা বলেছি বলে জানান তিনি। তিনি বলেন পঞ্চায়েত ভোটে রানীনগরে আমরা প্রতিরোধ করেছিলাম বলে পুলিশ আমাদের কর্মীদের নামে মিথ্যে কেস দিয়ে ভরে দিল যাতে আগামী দিন আমরা প্রতিরোধ করতে না পারি। তিনি বলেন আমি খবর নিব যদি কোথাও আমাদের কর্মীদের নমিনেশন করতে বাধা দেয় অবশ্যই আমরা প্রতিরোধ করব এবং নির্বাচনী কমিশনার কে সমস্ত কিছু জানাবো বলে জানান অধীর রঞ্জন চৌধুরী।