অবতক খবর,কলকাতা,১৩ মে,সুমিত: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেল কেন্দ্র। আপাতত স্থগিত হয়ে গেল রাষ্ট্রদ্রোহ আইনের প্রয়োগ।
কেন্দ্র পুনর্বিবেচনা না করা পর্যন্ত রাষ্ট্রদ্রোহ আইন স্থগিত ঐতিহাসিক নির্দেশ সুপ্রিম কোর্টের…….

(১) দেশদ্রোহি আইন গনতন্ত্রের পক্ষে সত্যি বিপদজনক বলে মনে করছেন দিল্লী সুপ্রিম কোর্ট !! এই আইন ইংরেজরা ব্যাবহার করতো তাদের লাভের জন্য যা এতবছর ভারতবর্ষে লাগু হয়ে এসেছিলো কিন্তু সুপ্রিম কোর্ট এই আইন স্থগিত করে দিলো এটা ঐতিহাসিক রায় বলে মনে করছেন ভারতবর্ষের জনগণ !!

(২) স্বাধীন রাষ্ট্রে যে কোনো সরকারের বিরুদ্ধে আওয়াজ তোলা গনতন্ত্রের অধিকার যেটা এতদিন কংগ্রেস বলুন আর বিজেপি ফাঁসির দড়ির মতো ব্যাবহার করতো বিশিষ্ট জনেদের উপর তাদের ফায়দার জন্য !! সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ে বিজেপি আর কংগ্রেসের গালে চুনকালি পড়ে গেলো !!

(৩) দেশদ্রোহি আইন থেকে বাদ পড়েনি স্বাধীনতা সংগ্রামী গান্ধীজি থেকে সুভাস বোস , এই আইনে তাদের ও জেল খাটতে হয়েছিলো !!

(৪) এই আইন এত ভয়ঙ্কর আইন যে যার ফলে ১৪ বছর মানে আপনার যাবজ্জীবন কারাদন্ড হতে পারে শুধু মাত্র সরকারের সমালোচনা করার জন্য !!

(৫) বিশ্বের বিভিন্ন দেশ অস্টেলিয়া থেকে সিঙ্গাপুরে ২০০৯ -১০ এ পুরোপুরি এই আইন তুলে দেওয়া হয়েছে !! তাই ভারতবর্ষ থেকে ও এই আইন তুলে দেওয়া হোক ভারতবর্ষের জনগণ !!

জরুরি অবস্থার সময় কংগ্রেস এই আইন প্রয়োগ করে বিরোধী থেকে সাংবাদিক যেই সরকারের সমালোচনা করেছে তাদের জেলে ঢুকিয়ে দিয়েছে তাই আজ সুপ্রিম কোর্টের এই ঐতিহাসিক রায়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধির সাফাই অচল পয়সার মতো আর বিজেপি এই ঐতিহাসিক রায় মানতে চাইছে না মানে তাদের কিছু ভুল আছে বলে মনে করছেন শীর্ষ আদালত।