অবতক খবর , রাজীব মুখার্জী , হাওড়া :       দেশের সর্বোচ্চ আদালত এই বছরে মহরমের দিনে তাজিয়া মিছিল করার উপরে নিষেধাজ্ঞা জারি করে সম্প্রতি। সেই নির্দেশে সুপ্রিম কোর্ট কোভিড-১৯ এর জন্য মহরম উপলক্ষ্যে কোনো তাজিয়া মিছিল বের করা যাবে না জানায়। কিন্তু নির্দেশ থাকা সত্ত্বেও সেই নির্দেশ নামা কে উপেক্ষা করে আজ টিকিয়াপাড়া বেলিলিয়াস রোড থেকে একটি বিশাল মাপের তাজিয়া বের হয় আজ।

তাজিয়াটি হাওড়া ময়দান ফাঁসিতলা অভিমুখে যাত্রা শুরু করে। ফাঁসি তলায় পৌছতেই পুলিশের বাধার মুখে পড়তে হয় তাজিয়া কে। পুলিশ যখন তাজিয়াকে বেলিলিয়াস রোডের দিকে ঘুরিয়ে দেয়।তখন তারা কিছুটা দূরে গিয়ে একটি বিজেপির পার্টি অফিসে ভাঙচুর চালায় এবং বিজেপির পতাকা ছেড়ে দেয়। ওই অঞ্চলের আশেপাশে যত বাড়ি ঘর আছে সবকিছুতে ইট মারতে শুরু করে। এলাকায় ঢুকে পড়ে মহিলাদের মারধোর করে বলে অভিযোগ।

স্থানীয় একটি শিব মন্দির ছিল সেই শিব মন্দিরে ও ক্লাবে ভাঙচুর চালায় বলে স্থানীয় বাসিন্দা সূত্রে খবর। এই নিয়ে এলাকায় চরম উত্তেজনা ছড়ালে ঘটনাস্থলে এসে পৌঁছায় হাওড়া থানার পুলিশ। তারপরে ওই আশে পাশের অঞ্চল থেকে স্থানীয় মানুষ রাস্তায় বেরিয়ে পড়ে। এরপরে স্থানীয় বিজেপির কর্মীরা ডেপুটি কমিশনার অফ পুলিশের অফিসের সামনে রাস্তার উপরে অবস্থান বিক্ষোভে বসে পড়ে। সেই সময় ওখানে বসে থাকা কর্মীদের উপরে পুলিশ লাঠিচার্জ করে বলে বিজেপি সূত্রে অভিযোগ। বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে বলে অভিযোগ। বেলিলিয়াস রোডে যেইখানে ঘটনাটি ঘটেছে তার নাকের ডগায় রয়েছে ডেপুটি কমিশনার অফ পুলিশের অফিস। তাই তারা ওই অফিসের সামনে ধর্নায় বসে পড়ে। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ বাহিনী এবং রাপিড কমব্যাট ফোর্স। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। টানটান উত্তেজনার মধ্যে চলছে বিজেপি কর্মীদের অবস্থান-বিক্ষোভ।