অবতাক খবর, সংবাদদাতা :: ভয়াবহ আমফান ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত এরাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনার সুন্দরবন এলাকার বেশ কয়েকটি গ্রাম।ঝড়ের তান্ডবে বহু কাঁচা ঘরবাড়ি ভেঙে মাটিতে মিশে গিয়েছে। ফলে বর্তমানে বহু মানুষ গৃহহীন অবস্থায় রয়েছেন। এছাড়াও ঝড়ের তাণ্ডবে ভেঙে গেছে মাতলা নদীর বাঁধ। সেই বাঁধ ভেঙে সুন্দরবনের বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।

গ্রামে ঢুকে পড়েছে নোনাজল। সেই নোনাজলে ক্ষতি করেছে চাষের জমি। কেউ ফলে আগামী কয়েকটি বছর সেই চাষের জমি চাষের অনোপযুক্ত হয়ে পড়েছে। সব মিলিয়ে গ্রামবাসীদের মাথার ওপর নেই ছাদ, কর্মহীন হয়ে পড়া মানুষেরা পড়েছেন চরম বিপাকে। তাদের সাহায্যের জন্য এগিয়ে এলো আমেরিকা প্রবাসী বাঙালি সংস্থা “বে এরিয়া প্রবাসী”।

মূলত তাদের উদ্যোগে উত্তর 24 পরগনার কাঁকিনাড়া থেকে চার প্রতিনিধি দল দুর্গম পথ পেরিয়ে দক্ষিণ চব্বিশ পরগনার দেউলবাড়ী, চন্দনপিঁড়ি, বকখালি গ্রামে পৌঁছে গ্রামবাসীদের চিড়ে, মুড়ি, বিস্কুট, সাবান, মশারি সহ আরো বেশ কিছু নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় অসহায় গ্রামবাসীদের হাতে। এছাড়াও আগামী দিনে এই সমস্ত গ্রামের অসহায় পরিস্থিতির মধ্যে পড়া মানুষের জন্য প্রচুর পরিমাণে পানীয় জল ও শিশুদের দুধের ব্যবস্থা করার কথা জানানো হয়েছে এই সংস্থার তরফ থেকে।