অবতক খবর,১৪ আগস্টঃ কেন্দ্রীয় স্বাধীন সংস্থাকে যেভাবে রাজনৈতিকভাবে হাতিয়ার করে ইডি,সিবিআই নিজেরদের রাজনৈতিক স্বার্থ কাজে লাগাচ্ছে।এর‌ই প্রতিবাদে পথে নামলো প্রায় কুড়ি হাজার তৃণমূল সমর্থিত আদিবাসী নেতাকর্মী সমর্থকরা ।

উত্তর ২৪ সন্দেশখালি বিধায়ক সুকুমার মাহাতোর ব্লক সভাপতি শেখ শাহজাহান ও শিপ্রসাদ হাজরার নেতৃত্বে হাজারে হাজারে মানুষ হাতে প্ল্যাকার ফেস্টুন নিয়ে প্রায় ৫ কিলোমিটার মিছিল করলেন রাজবাড়ী থেকে সরবেড়িয়া পর্যন্ত।

এই মিছিলে মহিলাদের উপস্থিতি ছিল আদিবাসী মহিলাদের উপস্থিতি ছিল চোখে দেখার মত। কেন্দ্রীয় সরকার যেভাবে স্বাধীন সংস্থা যেভাবে নিরপেক্ষতা না বজায় রেখে একতরফাভাবে তৃণমূল নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তদন্ত শুরু করেছে।তাদের মিছিল থেকে এই প্রতিবাদ থেকে বিজেপির দলনেতা শুভেন্দু অধিকারীর মুখোশ সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্রের বিরোধীদের আদিক নেতা-নেত্রীর বিরুদ্ধে চোর লিখে প্রতিবাদের সোচ্চার হয়ে যায় তৃণমূল নেতাদের দাবি বিরোধী যেসব-নেত্রীদের যারা দুর্নীতিতে অভিযুক্ত যাদের নাম আদালতে রয়েছে।

তাদেরকে কেন সিবিআই ইডি তাদেরকে কেন ডেকে জিজ্ঞাসা বাদ করছে না। যাদেরকে তোয়ালে মোড়ে টাকা নিতে দেখা গিয়েছে তাদেরকে কেন তদন্তকারীরা তদন্ত করছে না। তাহলে বিজেপি দলে গেলে সব পরিষ্কার। এই নিয়ে তাদের মিছিল বিক্ষোভ প্রতিবাদ উঠে আসে। পাশাপাশি বসিরহাটের টাকি রোডের কলেজপাড়া থেকে ইছামতি বোর্ড গার্ড পর্যন্ত প্রায় দু কিলোমিটার রাস্তা তৃণমূলের ছাত্র যুব মহা মিছিল করেন।

বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বন্দোপাধ্যায় রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বাদল মিত্র, বসিরহাটে মহকুমা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি শমিক রায় অধিকারী উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল বসিরহাট এক নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতি শফিকুল দফাদার ও যুব সভাপতি সারিফুল মন্ডল বসিরহাট পৌরসভার চেয়ারম্যান অদিতি মিত্র ও কাউন্সিলার সহ মহিলা নেতৃত্ব এদিন এই মিছিলে অংশগ্রহণ করেন।

কেন্দ্রীয় স্বাধীন সংস্থা থেকে নিরপেক্ষ সংস্থা হিসেবে কাজ করার দাবিতে তাদের এই মহা মিছিল। আগামী দিন লাগাতার প্রতিবাদ কর্মসূচি বিক্ষোভ চালিয়ে যাবেন বলে জানান।