অবতক খবর,২০ মার্চ: বসিরহাট মহকুমা সুন্দরবনের হিঙ্গলগঞ্জ ব্লক এর হিঙ্গলগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কেওড়া খালি এলাকার ঘটনা। গাছের গুড়ি ফেলে কলসি নিয়ে অবরোধ করেন তাদের দাবি দীর্ঘদিন ধরে এলাকায় পানীয় জলের সমস্যা চলছে, গরম পরলে ঠিকমতো পানীয় জল পাওয়া যাবে না কাউকে,৫ কিলোমিটার পায়ে হেঁটে আবার কাউকে পয়সা দিয়ে জল কিনে খেতে হয়। দীর্ঘদিনের সমস্যা জেরে পানীয় জল থেকে বঞ্চিত হচ্ছে কয়েক হাজার গ্রামবাসী দাবিতে আজ সকাল মামুদপুর কাটাখালি হিঙ্গলগঞ্জ সহ বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ পানির উপর নির্ভরশীল যার জেরে তারা অবরোধে নেমেছেন ।

হাসনাবাদ থেকে লেবুখালি রড অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। সকাল থেকে মহিলারা জলের ফাঁকা কলস গাছের গুড়ি ফেলে অবরোধ শুরু করেন, কয়েকশ গ্রামবাসীর জলের কলসি অবরোধ করেন। ঘটনাস্থলে হিঙ্গলগঞ্জ থানার পুলিশ এই অবরোধের ফলে যান চলাচল স্তব্ধ হয়ে কবে পড়েছে অবরোধকারীদের দাবি গরমকাল পড়লেই সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় পানীয় জলের সমস্যা।

এটা দীর্ঘদিনের সমস্যা বার বার প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি।তাই বাধ্য হয়ে যে আমরা অবরোধে নেমেছি। হিঙ্গলগঞ্জ এর বিধায়ক দেবেশ মন্ডল বলেন, ইতিমধ্যে আমরা বিনা পয়সায় বেশ কয়েকটি পঞ্চায়েতে বাড়ি বাড়ি পানীয় জল পৌছে দিচ্ছি। এলাকায় সমস্যা রয়েছে সেই মাটির ভূগর্ভে জলের সমস্যা রয়েছে। সেখানে মাটির লেয়ার পাওয়া যাচ্ছে না ।ইতিমধ্যে যাদবপুর ইউনিভার্সিটি থেকে একটা বিশেষজ্ঞ প্রতিনিধিদল সার্ভে করে গেছে ।দ্রুত যাতে পানীয় জলের সমস্যা মেটে আমরা সেই চেষ্টা করছি। অবরোধের ফলে যান চলাচল স্তব্ধ হয়ে পড়েছে