অবতক খবর , শিব শংকর ,দক্ষিণ দিনাজপুর :- সীমান্তে গরু পাচারের ঘটনায় এবার থেকে শুধু গরু আটক নয়, পাচারকারীকে যাতে গ্রেফতার করা যায়, সেই প্রচেষ্টা চালিয়ে যাবে বিএসএফ। এদিন দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ থানার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকার এলেন্দরি বিএসএফ ক্যাম্পে এসে এ কথা জানালেন বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি এসকে ত্যাগী।

এদিন এলেন্দরি বিএসএফ ক্যাম্পে সীমান্তবর্তী গ্রামবাসীদের সাথে সুসম্পর্ক বজায় রাখতে একটি অনুষ্ঠান করা হয়। সেখানে এলাকার ছাত্র-ছাত্রীদের হাতে বই খাতা সহ অন্যান্য সামগ্রী তুলে দেয় 174 ব্যাটেলিয়ান বিএসএফ।এদিন দক্ষিণ দিনাজপুরের বিভিন্ন সীমান্ত পরিদর্শন করে এলেন্দরি বিএসএফ ক্যাম্পে আসেন বিএসএফের উত্তরবঙ্গ ফ্রন্টিয়ার আই জি। আইজি এস কে ত্যাগী জানান, সীমান্তে দুর্নীতি শূন্য (জিরো করাপশন) নীতিতে কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

গরু পাচারের মতো ঘটনায় যাতে পাচারকারীর বিরুদ্ধে মামলা করা যায় সেকারণে পাচারকারী গ্রেপ্তার প্রচেষ্টা জারি থাকবে। পাশাপাশি তিনি জানান উত্তরবঙ্গের যে সমস্ত কাঁটাতার বিহীন এলাকা রয়েছে, সীমান্তের সেসব স্থানে যাতে দ্রুত কাঁটাতার লাগানো হয়, সেই প্রচেষ্টা চলছে।