অবতক খবর,১৯ ডিসেম্বর: কলকাতা পুরভোট ঘিরে তুঙ্গে উত্তেজনা। সিসিটিভিতে ‘স্টিকার’ লাগিয়ে ছাপ্পা ভোটের বন্দোবস্ত বেলেঘাটায়! ভিডিয়ো টুইট করে এই অভিযোগে সরব হয়েছেন বিজেপির অমিত মালব্য।

ঘটনা বেলেঘাটায় ৩৬ নম্বর ওয়ার্ডে খন্না হাইস্কুলে। অভিযোগ, ভোটগ্রহণ শুরুর আগেই উত্তেজনা ছড়ায় ৩৬ নম্বর ওয়ার্ডে। ভোট শুরুর আগেই বন্ধ করে দেওয়া হয় খন্না হাইস্কুল বুথের সিসিটিভি ক্যামেরা। তৃণমূলের বিরুদ্ধে সিসিটিভি ক্যামেরায় কাগজের ‘স্টিকার’ লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

ভিডিয়োতে ধরা পড়ে সিসিটিভি ক্যামেরায় স্টিকার লাগানোর সেই ঘটনা। অমিত মালব্য দাবি করেছেন, সিসিটিভি ক্যামেরা ঢেকে দিয়ে ওই বুথে ‘ছাপ্পা ভোট’-এর বন্দোবস্ত করে শাসকদল। যদিও এই অভিযোগ খারিজ করে দিয়েছেন ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী শচীন কুমার সিংহ। অন্যদিকে, এই ঘটনায় নির্বাচন কমিশন দাবি করেছে যে, সিসিটিভি ক্যামেরাগুলি স্কুলের, তাই ঢেকে দেওয়া হয়েছে।

কাগজ হাতে সিসিটিভি ক্যামেরা ঢেকে দেওয়া হচ্ছে, সেই ভিডিও টুইট করে কড়া ভাষায় তোপ দেগেছেন অমিত মালব্য। তিনি লিখেছেন, “কলকাতা পুরভোটে সব বুথে সিসিটিভি ক্যামেরা লাগানোর নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু এখানে তৃণমূলের গুন্ডারা তাদের উপর স্টিকার লাগাচ্ছে। ছাপ্পা ভোট চলছে! রাজ্য নির্বাচন কমিশন কী করছে? এই ঘটনা স্পষ্টতই আদালতের নির্দেশের অবমাননা।”

এই খবর সম্প্রচারিত হওয়ার পরই নড়েচড়ে বসে প্রশাসন। এই ঘটনায় পদক্ষেপ করে প্রশাসন। চালু করা হয় বুথের সিসিটিভি ক্যামেরা।