সিসিটিভিঃ ৮ লক্ষ টাকার কোপ কাঁচরাপাড়ার ব্যবসায়ীদের ঘাড়ে? 

অবতক খবর,২৯ সেপ্টেম্বরঃ কাঁচরাপাড়া শহরের কেন্দ্রীয় অঞ্চল জুড়ে ব্যবসায়ীদের নিরাপত্তা ও সুরক্ষার দায়িত্ব কি তাদের নিজেদেরই নিতে হবে? এমনই প্রশ্ন উঠেছে ব্যবসায়ী মহলে। ‌জানা গেছে,শহরের বাণিজ্যিক অঞ্চল কবিগুরু রবীন্দ্রপথে যে ব্যবসায়ীরা ব্যবসা করেন তাদের নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা বসানো হবে। যদিও এর আগে এই অঞ্চলে সিসিটিভি বসানো হয়েছিল তা হয়তো কিছু অংশে সক্রিয় আছে। ‌ অন্যান্য অংশের টিভিগুলো নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে, এমনই জানা গেছে।

কিছু ব্যবসায়ী জানান, পৌর কর্তৃপক্ষ বা থানা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে এই নিরাপত্তার দায়িত্ব ব্যবসায়ীদেরই নিতে হবে। সেই জন্য তাদের কাছে বাজেট ধরা হয়েছে ৮ লক্ষ টাকা। অনেক ব্যবসায়ীর প্রশ্ন, ব্যবসার জন্য ট্রেড লাইসেন্স রয়েছে তার জন্য তারা রাজস্ব দেন। তাহলে তাদের রাজস্বও দিতে হবে এবং নিরাপত্তার দায়িত্বও নিজেদের নিতে হবে,কেন? নগরের দুই প্রশাসন পৌর প্রশাসন এবং থানা প্রশাসনের তবে দায়িত্ব কি? তারা প্রশ্ন তুলেছেন তাহলে পৌর পরিষেবা বলে যে শব্দ চালু আছে সেটার কি হবে?

অন্যদিকে জানা গেছে ব্যবসায়ী সমিতির বিভিন্ন ইউনিট এ নিয়ে আলোচনা করেছেন এবং সরাসরি পৌর প্রধানের সঙ্গে আলোচনায় বসতে চান। তাদের আরো অভিযোগ, কিছু ব্যবসায়ী আগ বাড়িয়ে এ ব্যাপারে সক্রিয় হয়েছেন কেন? পৌর প্রধানের সঙ্গে বা থানা প্রশাসনের সঙ্গে তাদের যৌথ আলোচনা হবে না কেন? পূর্ববর্তী যে সিসিটিভিগুলো ছিল সেগুলোর অবস্থা কি??