নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ১৬ই,ডিসেম্বর ::উত্তর দিনাজপুর ::: সিএবি বিরোধী প্রতিবাদ আছড়ে পড়ল উত্তর দিনাজপুরে। করণদিঘিতে NRC ও সিএবি বিরোধী মিছিলকে ঘিরে ব্যাপক উত্তেজনা।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার একাধিক বাস ভাঙচুর জাতীয় সড়কের উপরে। আতঙ্কে বাস ছাড়লেন যাত্রীরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা করণদিঘিতে। এদিকে একই সাথে হেমতাবাদে এন আর সি ও সিএবি বিরোধী মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করল উত্তেজিত জনতা।

এন আর সি ও সিএবি বিরোধী প্রতিবাদে অগ্নিগর্ভ অবস্থা রাজ্যজুড়ে। মালদা,মুর্শিদাবাদ, হাওড়া সহ একাধিক জেলায় বাস ও ট্রেনে আগুন ধরিয়ে দেয় আন্দোলনকারীরা। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই উত্তর দিনাজপুর সহ রাজ্যের ছয় জেলায় ইন্টারনেট বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

এরই মাঝে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে উত্তর দিনাজপুরে। অভিযোগ, এনআরসি ও ক্যাব বিরোধী মিছিল থেকে বাসে ভাঙচুর চালানো হয় করণদিঘিতে। জাতীয় সড়কের উপরেই বাসে ব্যাপক ভাঙচুর চালান উত্তেজিতরা। এদিকে হেমতাবাদও অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হয়। মিছিলের মাঝেই নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করেন আন্দোলনকারীরা।

অন্যদিকে  সিএবি প্রত্যাহারের দাবিতে রাস্তায় নামলেন চোপড়া ব্লক তৃণমূল কংগ্রেস কমিটি রবিবার সকালে উত্তর দিনাজপুর জেলার চোপড়া তৃণমূল ব্লকের তৃণমূল নেতৃত্ব চোপড়া পার্টি অফিস থেকে একটি ধিক্কার মিছিল বের হয় |

চোপড়া পরিক্রমা করে আবার পার্টি অফিসে শেষ হয়, এ দিনের ধিক্কার মিছিলে উপস্থিত ছিলেন চোপড়া বিধায়ক হামিদুর রহমান চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মোহাম্মদ আজহারউদ্দিন , তৃণমূল যুব ব্লক প্রেসিডেন্ট জাকির আবেদীন মহিলা ব্লক প্রেসিডেন্ট সহ একাধিক নেতৃত্ব।