অবতক খবর :: আসানসোল ::  সোমবার রাতে ৬ জনকে দুটি অ্যাম্বুলেন্সে করে রূপনারায়ানপুর এলাকার বর্ধমান ভবনে কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়ার সময় রূপনারায়ানপুর এর প্রতাপপুর গ্রামের আদিবাসীরা, ডাবরমোড়, বিহার রোডের বাসিন্দারা একত্রিত হয়ে রাস্তা অবরোধ করে। ঘুরিয়ে দিয়া হয় ওই দুটি অ্যাম্বুলেন্সে থাকা ৬ জনকে।

আদিবাসীরা ধামশা মাদল ও রাস্তায় টায়ারের আগুন লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তাছাড়া সমস্ত মানুষ লাঠি হাতে রাস্তায় দাঁড়িয়ে থাকে। অ্যাম্বুলেন্সের দিকে ছোড়া হয় ইট পাথর। সেই ভয়ে অ্যাম্বুলেন্স গুলি পালিয়ে যায়। সালানপুর থানার ইনচার্জ পবিত্র কুমার গাঙ্গুলি, রূপনারায়ানপুর ফাঁড়ির ইনচার্জ সিকান্দার আলম, কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ অমরনাথ দাস তাদের পুলিশের দলবল নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভ কারীদের সাথে কথা বলে বোঝানোর চেষ্টা করে কিন্তু কোনো রকমে তারা বুঝতে চায়না।

বিক্ষোভকারীদের দাবী প্রশাসন তাদের জীবনের কথা না ভেবে যে কোনো জায়গার মানুষকে রূপনারায়ানপুর নিয়ে এসে কোয়ারেন্টাইন সেন্টারে রাখতে চাইছে তা আমরা কোনো দিনও মানবো না। আমরা রূপনারায়ানপুর এ মধ্যে কোথাও কোয়ারেন্টাইন সেন্টার হতে দিব না। এই কারণে আমরা একত্রিত হয়ে রাস্তা অবরোধ করেছি। এই অবরোধ ততক্ষণ চলবে যতক্ষন প্রশাসন না বলে যে রূপনারায়ানপুর কোনো কোয়ারেন্টাইন সেন্টার হবে না।

এই বিক্ষোভকারীদের দেখে আল্লাডি মোড়, জেমারী মোড় ও দেন্দুয়া মোড়ে,ডাবর ও নান্দনিক হলের সামনে লোকজন একত্রিত হয়ে বিক্ষোভ দেখায় তারও বলেন আমাদের এই এলাকায় কাউকে কোয়ারান্টিনে রাখা হবে না। প্রশাসন আমাদের জীবনের কথা ভাবছে না আমরা কি করে জানবো এদের কারও মধ্যে কোরোনা ভাইরাসের সংক্রমণ আছে কি না।

দেন্দুয়া গ্রামের বাসিন্দারা জানান আমাদের ইসিএল এর রিজিওনাল হাসপাতালে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে নতুন করে রবিবার রাতে ১৬জনকে রাখা হয়েছে, তা নিয়ে আমরা সোমবার সকালে বিক্ষোভ করি আমরা দাবি করেছিলাম আমাদের দেন্দুয়া এলাকায় স্যানেটাইজ করা হোক কিন্তু তাও করা হল না। আর তারপর যদি এই ৬জনকে রিজিওনাল হাসপাতালে রাখা হয় তবে আমরা বৃহত্তর আন্দোলন করতে বাধ্যহব।কারণ এই ইসিএল রিজিওনাল হাসপাতাল থেকে দেন্দুয়া গ্রামবাসী কোনোদিন উপকৃত হয়নি। এই হাসপাতাল ইসিএল বন্দ করে দিয়েছিল আজ হঠাৎ করে কোয়ারেন্টাইন সেন্টার করার জন্য খুললো কেন?
বিক্ষোভকারীরা রাত্রি ৪টা পর্যন্ত রাস্তার উপর দাঁড়িয়ে থাকে।কোনো রকমে এই ৬জনকে রূপনারায়ানপুর ডুকতে দিয়া হয়নি অবশেষে কোয়ারেন্টাইন জন্য আনা ৬জনকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।