অবতক খবর, সংবাদদাতা, মুর্শিদাবাদ :: সোমবার বহরমপুর টেক্সটাইল মোড়ে সংবিধান বিরোধী, গনতন্ত্র বিরোধী সাম্প্রদায়িক নাগরিক সংশোধনী প্রত্যাহারের দাবীতে এই প্রতিবাদ সভা করা হয়। এদিন সভা থেকে বহরমপুর সাংসদ অধীর চৌধুরী এনআরসি নিয়ে কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগেন।

অধীর চৌধুরী জানান এই লড়াই সাধারণ মানুষের লড়াই ।এ লড়াই বেঁচে থাকার লড়াই, ভারতবর্ষকে রক্ষা করার লড়াই, সংবিধান কে রক্ষা করা লড়াই । এই লড়াইতে শীতকে উপেক্ষা করে হাজার হাজার মানুষ যেভাবে লড়াইয়ে সামিল হয়েছেন ছুটে এসেছেন বহরমপুরে তাদের আমি অভিনন্দন জানাচ্ছি।

অধীর চৌধুরী জানান এই শীতের দিনে এই বৃষ্টির দিনে যেভাবে মানুষ প্রতিবাদ জানাচ্ছে সঙ্ঘবদ্ধ হয়ে আরো প্রতিবাদে গর্জে উঠতে হবে। তিনি বলেন এই শীতে মানুষকে কাবু করতে পারিনি । বরং তাদের অধিকারের লড়াইযে সরব হওয়ার জন্য মানুষ কিন্তু শীতকে কাবু করতে পেরেছে। এই লড়াই দেখে বিজেপির নিমোনিয়া হয়ে গেছে ।

অধীর চৌধুরী জানান ঝাড়খণ্ডে বিজেপি এনআরসি করতে গিয়ে এমন ঝাড় খেয়েছে যে পার্টি পুরো লাটে উঠে গেছে। অধীর চৌধুরী জানান মানুষ ভাবছে এটি মুসলমানদের জন্য লড়াই কিন্তু আসল এটি লড়াই মুসলমানদের জন্য নয়। এটি সকলের লড়াই কারণ এর জন্য ভূক্তভোগী হতে হবে ব আপামর হিন্দু বাঙ্গালীদেরও। দেখুন আসামে যেভাবে 19 লক্ষ মানুষের মধ্যে 12 থেকে 14 লাখ মানুষ কিন্তু হিন্দু রয়েছে। তারা এই এনআরসি তালিকা থেকে বাদ হয়েছে তাই বিজেপির এই কালাকানুন এর বিরুদ্ধে কালা আইনের বিরুদ্ধে গর্জে উঠতে হবে। ছড়িয়ে দিতে হবে দিকে দিকে, আর বিজেপিকে বুঝিয়ে দিতে হবে আমরা এই কালাকানুন মানছি না মানবো না।

এদিনের সভায় উপস্থিত ছিলেন বহরমপুর সাংসদ ছাড়াও মালদার সাংসদ আবু হাসেন খান চৌধুরী সহ অন্যান্য বিধায়কগন ও দলীয় কর্মী সমর্থকরা।