অবতক খবর,২০ জানুয়ারি: পূর্ব মেদিনীপুরের ময়না থানার এসআই আমিনুল ইসলামের ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় ফেক অ্যাকাউন্ট খুলে একাধিক আর্থিক প্রতারণা। অভিযোগ দায়ের এসআই-এর। সেই সঙ্গে তিনি সোশ্যাল সাইটের মাধ্যমে সকল মানুষকে প্রতারণা চক্রের ফাঁদে পা না দেওযার জন্য সতর্ক করেছেন।

আর্থিক প্রতারণার শিকার নন্দকুমারের এক ব্যবসায়ী। সূত্রের খবর, ময়না থানার সাব ইন্সপেক্টর আমিনুল ইসলামের ছবি ব্যবহার করে ওই প্রতারকের ফেক অ্যাকাউন্ট থেকে একাধিক পরিচিত লোকের কাছে মেসেজ আসে। সেই মেসেজে মোবাইল নম্বর চাওয়া হয়। প্রতারণার ফাঁদে পা দেন নন্দকুমারের এক ব্যবসায়ী। আর এই প্রতারণার ফাঁদে পা দিয়ে প্রায় ৯০ হাজার টাকা খুইয়ে ফেলেন ওই ব্যবসায়ী। বিষয়টি আমিনুল ইসলামের নজরে আসার পর তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে ফেক অ্যাকাউন্ট সম্পর্কে মানুষকে অবগত করেন। এছাড়া একাধিক ব্যক্তির কাছে আমিনুল ইসলামের বন্ধু বলে পরিচয দেয় ওই প্রতারক। শুধু তাই নয়, প্রতারক সিআইএসএফ-এ চাকরি করেন বলেও দাবি করেন। গোটা বিষয়টি জানালেন সাব ইন্সপেক্টর আমিনুল ইসলাম।

কিছু দামি জিনিসপত্র কম দামে বিক্রি করবেন বলে বায়না বাবদ টাকা চাওয়া হয় ওই ফেক অ্যাকাউন্ট থেকে। একটি চক্র এই প্রতারণার সঙ্গে যুক্ত বলে জানান পুলিস আধিকারিক।

আমিনুল ইসলাম ময়না থানায় ফেক অ্যাকাউন্টের বিষয়ে অভিযোগ দায়ের করেন। নন্দকুমারের প্রতারিত ওই ব্যবসায়ীর তরফেও জেলা সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।