সাধারণ মানুষকে প্রতারণার শিকারের হাত থেকে বাঁচাতে এবার উদ্যোগী হল কলকাতা পুলিশ

অবতক খবর,২৯ জুলাইঃ সমগ্র দেশের পাশাপাশি এ রাজ্যে ও বাড়ছে হ্যাকার দের দৌরাত্ম। এই হ্যাকারদের দৌরাত্ম থেকে বাদ যাচ্ছেন না শহর কলকাতার মানুষজন। আর্থিকভাবে সর্বস্বান্ত হওয়া থেকে শুরু করে, নানান ভাবে সাধারণ মানুষকে প্রতারণার শিকারের হাত থেকে বাঁচাতে এবার উদ্যোগী হল কলকাতা পুলিশ।

হ্যাকারদের দৌরাত্মক বন্ধ করতে শুধুমাত্র কলকাতা পুলিশের সাইবার ক্রাইম টিমের ওপর নির্ভর করে থাকলেই এই সমস্যার সমাধান করা সম্ভব হবে না। হ্যাকারদের দৌরাত্মক বন্ধ করতে আরো উন্নত প্রযুক্তি ও এক্সপার্টাইজেশন এর প্রয়োজন রয়েছে।

সেই প্রয়োজন মেটাতে এবার, ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউশন এর বিশেষজ্ঞ বৃন্দ, যাদবপুর ইউনিভার্সিটির ইনফরমেশন এন্ড টেকনোলজি বিভাগ, আই আই টি খড়গপুর এর টেকনোলজিক্যাল এক্সপার্ট, সহ একাধিক information and টেকনোলজিক্যাল এক্সপার্ট সংস্থাগুলির সঙ্গে জোট বেঁধে হ্যাকার নিয়ন্ত্রণের জন্য আরো উন্নত প্রযুক্তি ও এক্সপার্টাইজেশনকে কাজে লাগাতে চায় কলকাতা পুলিশ। এদিন নেতাজি এনডোর স্টেডিয়ামে এ সংক্রান্ত এক অনুষ্ঠানে কলকাতা পুলিশের নগর পাল বিনীত কুমার গোয়েল এমনটাই জানালেন।

পুরাতন ধ্যান ধারণাকে বদলে উন্নত প্রযুক্তির যুগে হ্যাকারদের নিয়ন্ত্রণ করার জন্য আরও উন্নত মানের সফটওয়্যার টেকনোলজি ইনস্টল করা ও তার সদর্থক ব্যবহার এর মধ্য দিয়েই এই সমস্ত অবাঞ্ছিত হ্যাকারদের নিয়ন্ত্রণ করতে হবে।

শুধুমাত্র উন্নত টেকনোলজি বা সফটওয়্যার এর মধ্যে থেমে থাকলেই চলবে না এর উপযুক্ত ব্যবহার এবং প্রপার ডিটেকশন এর জন্য উন্নত সফটওয়্যার টেকনোলজির এক্সপার্টদের এই কাজে আগামী দিনে বেশি করে ব্যবহারেরও পরামর্শ দিলেন রাজ্যের রাজ্যের ইনফরমেশন টেকনোলজি দপ্তরের সেক্রেটার এবং ওয়েবেলের ম্যানেজিং ডিরেক্টর রন্ধির কুমার।