নিজস্ব সংবাদদাতা, ইসলামপুর: প্লাস্টিক হাঠাও দেশ বাঁচাও। এই শিরোনামকে সামনে রেখে শনিবার সকালে ইসলামপুরের যোগ সমিতির পক্ষ থেকে একত্রিশ নম্বর জাতীয় সড়কের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে স্বচ্ছতা অভিযান নামলেন ওই সংস্থার সদস্যরা। এদিন ওই সংস্থার পাশাপাশি এই কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে যোগদান করেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ, মাড়োয়ারি যুব মঞ্চ, ইসলামপুর মার্চেন্ট অ্যাসোসিয়েশন এবং ইসলামপুর পথি পার্শস্থ ব্যবসায়ী সমিতির সদস্যদের পাশাপাশি আরো অন্যান্য সংগঠন।

এদিন স্থানীয় আশ্রমপাড়া মোড় থেকে শুরু করে টার্মিনাস পর্যন্ত রাজপথের দুইদিকেই থাকা নোংরা, আবর্জনা এবং জঞ্জাল সাফাই এ হাত লাগান তারা । আয়োজক সংস্থার তরফে দামোদর আগারওয়াল জানান, সাধারণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যেই তাদের এই কর্মসূচি। অবিলম্বে প্লাস্টিক ক্যারি ব্যাগ বন্ধ করার পাশাপাশি বিভিন্ন নোংরা, আবর্জনা ফেলার জন্য পৌরসভার পক্ষ থেকে যাতে গার্বেজ কন্টেনার সরবরাহ করা হয় তার দাবি জানানো হয়েছে।

সম্মিলিতভাবে এদিনের এই ব্যতিক্রমী অভিযান নজর কেড়েছে শহরবাসীর। শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি জঞ্জালমুক্ত করতে এ ধরনের সচেতনতামূলক কর্মসূচি তারা আগামীতেও নেবেন বলে জানিয়েছেন।