অবতক খবর,১ আগস্ট,নববারাকপুর :সমাজে সাধারণ মানুষ বিভিন্ন ভাবে প্রতারিত হচ্ছেন নিজেদের মতো অজান্তেই। ব্যঙ্ক পোষ্ট অফিস বহু মানুষ মোবাইল ফোনে পরিচয় দিয়ে সামান্য ভুলে প্রতারণার স্বীকার হচ্ছেন। মোবাইল ফেসবুকে প্রলোভনে বহু উঠতি ছেলে মেয়েরা কাউন্সিলিং এর অভাবে সঠিকভাবে না জেনে শুনে ভুলপথে চলে যাচ্ছে।প্লাস্টিক থার্মোকল ব্যবহার দৈনন্দিন জীবনে কি দূর্বিষহ পরিস্থিতি ঘটছে অজান্তেই ব্যবসায়ীরা ক্রেতা বিক্রেতারা পরিবেশকে ধ্বংস করছেন।

ভুল পথে প্রতারিত না হবার জন্য সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী দোকানদার দের সচেতনতা অভিযান বাড়াতে পথে নামল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিউ বারাকপুর থানা।সাইবার ক্রাইম ট্রাফিকিং সেফ ড্রাইফ সেভ লাইফ নেশাজাতীয় দব্যের উপর নিয়ন্ত্রণসাধন এবং ভাড়াটিয়া ইস্যু সহ প্লাস্টিক থার্মোকল বর্জন নিয়ে সচেতনতার বার্তা দিল নিউ বারাকপুর থানা।সোমবার রাতে থানা প্রাঙ্গণে নিউ বারাকপুর সাজিরহাট এবং পুরাতন বাজারের ব্যবসায়ী দোকানদার দের নিয়ে সচেতনতার বার্তা দিলেন থানার এসআই সমীরণ দাস, অর্নব মিস্ত্রি, বাসুদেব রায়, সুজয় বরুয়া।ব্যবসায়ী দের ভিন্ন সাইবার প্রতারণা, নেশাজাতীয় দব্যের অপব্যবহার, ভাড়াটিয়া ইস্যু সংক্রান্ত সচেতনতার নানাবিধ প্রশ্নোত্তর দিলেন থানার আধিকারিকরা।থানার এসআই সমীরণ দাস জানান ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিউ বারাকপুর থানার পক্ষ থেকে সাজিরহাট এবং পুরাতন বাজার ব্যবসায়ী দোকানদার দের ভিন্ন সাইবার ক্রাইম, মানব পাচার, ভাড়াটিয়া ইস্যু সহ প্লাস্টিক থার্মোকল বর্জন নিয়ে সচেতনতার বার্তা দেওয়া হল এদিন ।

থানার এই বার্তা তারা পরিবারের সদস্য ও সমাজের পার্শ্ববর্তী অন্যান্য লোকজন দের বন্ধু বান্ধব দের ছড়িয়ে দিলে ভবিষ্যতে মানুষ আরও বেশি সচেতন হবে।প্রতারণা স্বীকার থেকে অনেকেই কিছুটা হলেও মুক্ত হতে পারবেন।