অবতক খবর,১৮ জুনঃ বছর পেরোলে রাজ্যে পঞ্চায়েত নির্বাচন, তার পরেই লোকসভা নির্বাচনের। বছর খানেক বাকি থাকতেই, রাজ্যের রাজনৈতিক শিবিরে এখন জোর চর্চা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বই ‘নিঃশব্দ বিপ্লব’ নিয়ে। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বই নিয়ে আগ্রহ তৈরি হয়েছে রাজ্যে রাজনৈতে । আবার অভিষেক বন্দোপাধ্যায় প্রকাশ করবেন সাংসদ হিসেবে তাঁর ‘সাফল্যের’ খতিয়ান, বই আকারে নাম ‘নিঃশব্দ বিপ্লব’।

২০১৪ সালে সাংসদ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কার্যকালের আট বছর অতিবাহিত। দুই বছর এখনও বাকি লোকসভা ভোটের। তবে তার আগে কাজের খতিয়ান তুলে ধরার জন্য তিনি এখন থেকেই ময়দানে নেমে পড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সাংসদ হিসেবে বিগত আট বছরে ডায়মন্ড হারবারের কী কী উন্নতি কোরেছেন তিনি, সেই হিসেবই তুলে ধরবেন বই আকারে। আজ ১৮ জুন এই বই প্রকাশ অনুষ্ঠান হতে চলেছে বলে রাজনৈতিক মহল সূত্রে খবর।

জাতীয় রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলছে অভিষেক বন্দোপাধ্যায়। ২০২১ সালে বাংলার বিধানসভা ভোটে প্রধানমন্ত্রী থেকে অমিত শাহ বিরোধী শিবিরের একাধিক নেতা তাকে আক্রমণ শানালেও অভিষেক বন্দোপাধ্যায় বাংলার নির্বাচনে জয় হাসিলে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন৷ তাই ‘নিঃশব্দ বিপ্লব’ প্রকাশ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় শুধু ডায়মন্ড হারবারকে নয়, বরং গোটা রাজ্যকেই জানিয়ে দেবেন, জনপ্রতিনিধি হিসেবে তিনি কতটা সফল।