সাংবাদিক বৈঠক করলেন রাজর্ষি মিত্র

অবতক খবর,১০ এপ্রিলঃ দুয়ারে সরকার গত পয়লা এপ্রিল থেকে ষষ্ঠপর্যায়ে বিষে এপ্রিল পর্যন্ত চলবে। এই দুয়ারে সরকার কর্মসূচিতে গত পয়লা এপ্রিল থেকে আজ ১০ ই এপ্রিল আবেদন পত্র গ্রহণ শিবির কিছুক্ষণ আগেই শেষ হয়েছে। এই বিষয়ে আজ সাংবাদিক বৈঠক করলেন মাননীয় জেলাশাসক শ্রী রাজর্ষি মিত্র। তিনি বলেন আগামীকাল ১১ এপ্রিল থেকে ২০শে এপ্রিল শুরু হবে যেসব আবেদন পত্র জমা পড়েছে সেগুলির পরিসেবা প্রদান শিবির। তিনি বলেন ডেটটা এন্ট্রি শেষ হয়ে গিয়েছে এবার শুরু হবে ডিসপোজাল। এটি না করলে দুয়ারে সরকারের কোন মানে থাকে না। তিনি আরো বলেন আগামী ১০ দিন ধরে এই ডিসপোজাল শুরু হবে যে সঠিক প্রাপ্য সে যাতে এই পরিষেবা পায় সেদিকে আমাদের লক্ষ্য থাকবে বলে জানান মাননীয় জেলাশাসক শ্রীরাজর্ষি মিত্র।

তিনি বলেন ৭৭৬২৭ টি এপ্লিকেশন পড়েছে বলে তিনি জানান। তিনি বলেন এই বিগত ছয় সাত মাসের আওতায় যারা ২৫ বছরের আওতায় এসেছেন তারা এপ্লাই করেছেন, এছাড়া তিনি বলেন এবার এই শিবিরে এসএইচি ইর ফর্ম জমা নেয়া হয়েছে তাতে ১৬০০ ফ্রম জমা পড়েছে এছাড়া ঐক্য শ্রী যেটা মাইনোরিটি স্কলারশিপ ২০৮০১ টি আবেদন জমা পড়েছে। তিনি আরো বলেন তপশিলি বন্ধু আমাদের জেলায় বেশি নেই তাও ৮১৮ টি এপ্লিকেশন জমা পড়েছে তিনি বলেন নিশ্চয়ই এদের সবার কাস্ট সার্টিফিকেট আছে তাই তারা ফরম পূরণ করেছে।

মাননীয় জেলাশাসক বলেন আমরা আগামী 10 দিনের মধ্যে এগুলো দেখে নিষ্পত্তি করা হবে বলে তিনি জানান। তিনি আরো জানান জয় জওহর এর জন্য ৫৬৯ টি আবেদন জমা পড়েছে। জেলা লোক সংখ্যার মধ্যে দশ শতাংশ মানুষ উপস্থিত হয়েছে। জেটি রাজ্যের মধ্যে দ্বিতীয় দক্ষিণ ২৪ পরগনা প্রথম আমাদের এই জেলা দ্বিতীয় বলে তিনি জানান।