সল্টলেকে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার

অবতক খবর,২৪ জানুয়ারি : সল্টলেকের করুণাময়ীতে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। সল্টলেকে আচার্য ভবনের সামনে আপার প্রাইমারি চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। পুলিশ বিক্ষোভ থামাতে গেলেই বাঁধে ধুন্ধুমার কাণ্ড। বিক্ষোভ থামাতে গিয়ে চাকরিপ্রার্থীদের টেনে হিঁচ়ড়ে প্রিজন ভ্যানে তুলল পুলিশ। পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগ চাকরিপ্রার্থীদের।

আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের ঘোষিত বিক্ষোভ কর্মসূচি ছিল এদিন। সেক্টর ফাইভের দিক থেকে এগিয়ে করুণাময়ীিতে জড়ো হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। তাঁদের সেখান থেকে মিছিল করে যাওয়ার কথা ছিল বিকাশ ভবনের দিকে। যে মিছিল আচার্য ভবনের সামনে পৌঁছতেই রাস্তা আটকায় পুলিশ। বিক্ষোভকারীদের জানিয়ে দেওয়া হয়, এলাকায় ১৪৪ ধারা জারি, তাই বিক্ষোভ দেখাতে পারবেন না তাঁরা।

যদিও চাকরির দাবি জানিয়ে বিক্ষোভের মাঝে আচার্য ভবনের সামনে রাস্তাতেই বসে পড়েন চাকরিপ্রার্থীরা। তাদের নিরস্ত্র করতে চেষ্টা করে পুলিশ। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে শুরু হয় মাইকে প্রচার। যদিও নিজেদের বিক্ষোভে অনড় ছিলেন বিক্ষোভকারীরা। এরপরই পুলিশের তরফে শুরু হয় ব্যাপক ধরপাকড়। কার্যত টেনে হিঁচড়ে চাকরিপ্রার্থীদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। ধরপাকড় চলার সময় অনেক বিক্ষোভকারী ছুটে পালানোর চেষ্টা করেন পুলিশের হাত থেকে। অনেকে আবার রাস্তাতেই শুয়ে পড়ে বিক্ষোভ দেখাত থাকেন। চাকরির দাবি জানানোর পাশাপাশি কেন তাঁদের সঙ্গে এহেন আচরণ সেই নিয়েই প্রশ্ন তোলেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীদের যেভাবে সরানো হল তা দেখে অনেকেরই মনে পড়ে যাচ্ছে রাতের অন্ধকারে পুলিশের চাকরিপ্রার্থীদের টেনে হিঁচড়ে তুলে দেওয়ার ঘটনা।