অবতক খবর,১৩ এপ্রিলঃ দলনেত্রী একঘন্টার জন্য তার দেওয়া প্রতিশ্রুতি তুলে নিলে তৃণমূল কংগ্রেস কি করতে পারে বামেদেরকে দেখিয়ে দেব।বাম ছাত্র-যুবদের বিক্ষোভ,জেলা পরিষদ অভিযানকে ঘিরে গতকাল যে পরিস্থিতি হয়েছিলো,তার পাল্টা সভা করে বামেদেরকে হুশিয়ারী তৃণমূল কংগ্রেসের।উপস্থিত মন্ত্রী,সাংসদ বিধায়ক সহ জেলা নেতৃত্ব।

আন্দোলনের নামে বাহুবলকে বরদাস্ত করা হবে না পরিস্কার এদিন জানিয়ে দেয় তৃণমূল নেতৃত্ব।গনতান্ত্রিক পদ্ধতির এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্বে যে কেউ আন্দোলন করতে পারে। তাইবলে সরকারি সম্পত্তি ভাঙচুর, ধ্বংস সহ পুলিশের উপর আক্রমণ এটা কখনোই মেনে নেওয়া যাবে না। এর বিরুদ্ধে পুলিশ প্রশাসন তাদের মত আইনানুগ ব্যবস্থা নেবে,তবে পাশাপাশি রাজনৈতিক ভাবে রুখে দাঁড়াবে তৃণমূল কংগ্রেস।

বুধবার বিকেলে উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা করে একযোগে এমনই বার্তা দেন দমদমের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়, দমদম বারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক তাপস রায়, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বিধায়ক নারায়ণ গোস্মামী, বনগাঁ পুরসভার পুরপ্রধান গোপাল শেঠ সহ অন্যান্যরা। এদিনের প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক, জেলা পরিষদের সভাধিপতি বীনা মন্ডল, কর্মাধ্যক্ষ এ কে এম ফারহাদ, আমডাঙ্গার বিধায়ক রফিকুর রহমান, বারাসাতের পুরপ্রধান অশনি মুখোপাধ্যায়, উপ পুরপ্রধান তাপস দাসগুপ্ত, আরসাদ উদ জামান, সুনিল মুখার্জি সহ অন্যান্যরা। সৌগত রায় বলেন, সিপিআইএম, বিজেপি, কংগ্রেস এক হয়ে লড়ছে। আন্দোলনের নামে যে ঘটনা বাম মহিলা, ছাত্র, যুর জেলা পরিষদের ঘটিয়েছে আগামীতে সেই আস্পর্ধা আর কোনদিন দেখাবেন না। এরপর এই ঘটনা ঘটলে আমরা চুপ করে থাকবো না,সরাসরি হুঁশিয়ারি বামেদের। তাপস রায় বলেন, এটা বামেদের হতাসার প্রতিফলন। আন্দোলনের পরিপন্থী নই আমরা। তবে যে পদ্ধতিতে এই ঘৃণ্য ঘটনা ঘটিয়েছে তার পরিপেক্ষিতে বলবো আগামী দিনে সংজতো থাকতে।

পুলিশ প্রশাসন তো দেখবেই, আমি তৃণমূল ছাত্র যুবদের বলবো আপনারাও প্রস্তুত থাকবেন কোথায় এমন নক্কারজনক ঘটনোর চেষ্টা করলে আপনারাও রুখে দাঁড়াবেন। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন আমরা খোঁজ নিচ্ছি কারা কারা কোথা থেকে এসে এই কাজ করে গেছে। সেইসব এলাকায় আমরা রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলবো। আমাদের নেত্রী মারের বদলে মার পন্থায় বিশ্বাসী নন। আমরা রাজনৈতিক ভাবে এর মোকাবেলা করবো। তবে বিষয়টি আমরা হালকা ভাবে নিচ্ছিনা। আমারও জানি কি করতে হয়, তবে সে পথে আমরা যাচ্ছি না। আমরা রাজনৈতিক লড়াই করে ওদের পরাস্ত করবো। পাশাপাশি সিপিএম নেতাদের উদ্দেশ্যে বলেন, যে ক্ষয়ক্ষতি করা হয়েছে তার হিসেব তৈরি হচ্ছে।

ক্ষতিপূরণ দিতে হবে সিপিএমকে। নারায়ণ গোস্বামী বলেন, বিরোধীরা জানে ১ নম্বরে আছে তৃণমূল। তাই ওরা কে দুই নম্বরী হবে সেই প্রতিযোগিতায় নেমে এই নক্কারজনক ঘটনা ঘটিয়েছে। একটা অফিসে ডেপুটেশন দিতে গেলে আগে থেকে সেই অফিসের দায়িত্ব প্রাপ্তদের জানাতে হয়। ওরা সে সব পদ্ধতি না মেনে চুপিসারে এই কাজ করেছে। পুলিশকে ধন্যবাদ জানাবো তারা মার খেয়েও নিজেদের সংজত রেখেছে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে ক্ষমতায় এসে বলেছিলেন বদলা নয় বদল চাই। এক ঘন্টার জন্য দলনেত্রী সেই প্রতিশ্রুতি তুলে নিলে তৃণমূল কংগ্রেস দেখিয়ে দেবে তারা কি করতে পারে।।