অবতক খবর , নদীয়া :     মুখ্যমন্ত্রী বা বর্তমান সরকার রাজনীতি আঙিনায় বা প্রকাশ্য বাজার হাটে সমালোচিত হতে হতো বিশেষ কোনো ধর্মালম্বীদের গুরুত্ব দেওয়ার জন্য। এমনকি বুঝে না বুঝে ইমাম ভাতার বিষয়েও ভুল তথ্য ছড়িয়ে রাজনৈতিক ফায়দা তুলতে দেখা যেতো বিরোধীদের। অন্যদিকে মুখ্যমন্ত্রী নিজে ব্রাহ্মণ ঘরের সন্তান হওয়া সত্ত্বেও জন্ম থেকে মৃত্যু এমনকি মৃত্যুর পরও পরলোকে ক্রিয়াকর্মাদি সম্পন্নকরা মূল ব্যক্তিরা আজ ব্রাত্য সমাজ থেকে। তাই এই পেশায় নব প্রজন্মের ছেলেমেয়েরা আসতে চায় না অনেকেই। কিন্তু প্রত্যেক ধর্মীয়, সামাজিক, অনুষ্ঠানে সমাজের মঙ্গল কামনা করা এই পুরোহিতদের বেশিরভাগ ক্ষেত্রেই অন্য কোন পেশার সঙ্গে যুক্ত থাকেন না পৌরোহিত্যর দায়িত্ব পালনের জন্য।

কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন তাদের অনুপ্রাণিত করতে মাসে ১০০০ টাকা ভাতা প্রদান করার জন্য। স্বভাবতই খুশির হাওয়া ব্রাহ্মণ সমাজে। আজ রানাঘাট শহরে পুরহিতরা রানাঘাট শহর প্রদক্ষিন করে রানাঘাট পৌরসভায় শেষ করেন । রাজ্যের মুখমন্ত্রী তাদের জন্য ভাতা দেওয়া তে তারা কৃতজ্ঞ ও খুশি তাই রাজ্যের মুখমন্ত্রীর প্রতি শ্রদ্ধা কৃতজ্ঞতা জানাতে আজ তারা রানাঘাট শহর প্রদক্ষিণ করে রানাঘাটের পৌরসভার প্রশাসক কে ফুল দিয়ে সম্বর্ধনা ও মিষ্টি তুলে দিলেন পাশাপাশি রানাঘাটের পৌরসভা প্রশাসনের পক্ষ থেকে মিষ্টি তুলে দেওয়া হয়।শুধু রানাঘাট নয় জেলার বিভিন্ন প্রান্তে বিধায়ক, পৌর প্রশাসক, পঞ্চায়েত সমিতি, এমনকি প্রধান উপপ্রধানেরাও ব্যস্ত নাম সংগ্রহের কাজে।

সূত্রের খবর অনুযায়ী জানা যায় আবেদনের ভিত্তিতে নয় বিভিন্ন জনপ্রতিনিধিদের সংগৃহীত নামের তালিকা অনুসন্ধান করে তবে এই মিলবে এই ভাতা। সামনে এক মাসের মধ্যে বাঙালির জাতীয় উৎসব দুর্গাপূজা। অনুমান করা যাচ্ছে পুজোয় শুধুমাত্র চালডাল আলু প্রণামী সামান্য অর্থ নয়! মিলবে আমৃত্যু সান্মানিক ১০০০ টাকাও।