অবতক খবর ,অভিষেক দাস, মালদা:-  অতি মারি করোনা পরিস্থিতি শারদীয় উৎসব শান্তিপূর্ণ সম্পন্ন করতে তৎপর মানিকচক ব্লক প্রশাসন। রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী এ বছর সুষ্ট ভাবে যাতে পূজা সম্পন্ন হয় , সেদিকে লক্ষ্য রেখে শান্তি বৈঠক করলো মানিকচক ব্লক প্রশাসন। মানিকচক ও ভুতনি থানা অন্তর্গত সমস্ত দুর্গাপুজা কমিটির কর্মকর্তাদের নিয়ে মঙ্গলবার মানিকচক ব্লক কমিউনিটি হল প্রাঙ্গণে মঙ্গলবার আয়োজিত হয় এই বৈঠক।

এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল,বিডিও জয় আমেদ,মানিকচক পঞ্চায়েত সমিতির সভাপতি কবিতা মন্ডল,মানিকচক থানার ওসি গৌতম চৌধুরী,ভুতনি থানার ওসি পবিত্র মাহাতো সহ ৫৬ টি পুজো কমিটির কর্মকর্তারা।করোনা অবহে পূজা পরিচালনার প্রশাসনিক নির্দেশিকা বোঝানো হয়। রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী সমস্ত পুজোর প্যান্ডেল খোলামেলা রাখা, মণ্ডপে পর্যাপ্ত মাস স্যানিটাইজার পর্যাপ্ত ব্যবস্থা রাখা,কোনরকম ভিড় যাতে না হয় অর্থাৎ স্বাস্থ্যবিধি রক্ষা করা এই সমস্ত নির্দেশিকা বোঝানো হয় পুজো কমিটির কর্মকর্তাদের।

পাশাপাশি এবছর পুজোর অনুমতির জন্য অনলাইনের মাধ্যমে পুজোর প্রশাসনিক অনুমতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়।এপ্রসঙ্গে সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল জানান, মালদা জেলা পরিষদের তরফে মানিকচকের সমস্ত পুজো কমিটিকে ২০০পিস্ মাস্ক ও ২ লিটার করে সেনিটাইজার দেওয়া হবে। পাশাপাশি পূজা চলাকালীন মণ্ডপ গুলি প্রতিনিয়ত স্যানিটাইজ করে দেওয়া হবে। তবে সমস্ত পুজো কমিটিকে প্রশাসনিক নির্দেশিকা মেনেই এবছরের পুজো শান্তিপূর্ণ সম্প্রীতি বজায় রেখে করতে হবে।