অবতক খবর, নরেশ ভকত, বাঁকুড়া ::  সোমবার রাতে বাঁকুড়ার বিষ্ণুপুর থানার বাঁকাদহ এলাকার ৬৫ বছরের এক বৃদ্ধ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজের ফিভার ওয়ার্ডে । ভর্তির হওয়ার কয়েক ঘন্টা পরেই তাঁর মৃত্যু হয় সেখানেই । ওই বৃদ্ধের মৃতদেহ পরিবারের হাতে তুলে না দিয়ে মঙ্গলবার রাতে বাঁকুড়া পুরসভা পুলিশ প্রশাসনের সহযোগিতায় সৎকারের জন্য নিয়ে যায় বাঁকুড়া শহরের লোকালয়ের মধ্যে থাকা লখ্যাতড়া শ্মশানে । রাতের অন্ধকারে সন্দেহ জনক করোনা আক্রান্তের মৃতদেহ সৎকারের চেষ্টা চলছে জানতে পেরে লালবাজার ও লখ্যাতড়া শ্মশান এলাকার বাসিন্দারা প্রবল বিক্ষোভে ফেটে পড়েন ।

বিক্ষোভ দেখানো হয় লখ্যাতড়া শ্মশানেও । স্থানীয়দের দাবি গত দু দিন ধরে হাসপাতালের ফিভার ওয়ার্ডে মৃতদের লালারসের নমুনা পরীক্ষার আগেই মৃতদেহ রাতের অন্ধকারে লোকালয়ের মধ্যে থাকা লখ্যাতড়া শ্মশানে নিয়ে এসে সৎকার করে দিচ্ছে বাঁকুড়া পুরসভা ও পুলিশ প্রশাসন । এই ভাবে চলতে থাকলে এলাকায় করোনার মতো মারণ অসুখ ছড়িয়ে পড়তে পারে ।

খবর পাওয়ার পরই বাঁকুড়ার বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায় । কোনোভাবেই বিক্ষোভ সামাল দিতে না পেরে পরে পুলিশ বাহিনী লাঠি চার্জ করে বিক্ষোভকারীদের সরিয়ে দেয় ।