অবতক খবর,২০ মার্চ: প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী আজ সাংবাদিক বৈঠক করে বললেন আমি চাই সন্দেশখালীর তদন্ত সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে হোক আমরা মনে প্রানে চায়। কারণ বাংলার পুলিশ কিছু করবে না সিবিআই তো আর ওই করবে না। সুতরাং সন্দেশখালীর ব্যাপারে সুপ্রিম কোর্ট যদি হস্তক্ষেপ করে কিছু হতে পারে সেই বিশ্বাস থেকেই বলেছি সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে হোক। বললেন অধীর। অধীর চৌধুরী তিনি বলেন ভোটের জন্য মানুষের কাছে যাওয়ার মুখ নেই তৃণমূলের চাই তৃণমূলকে মানুষের কাছে যেতে টাকা বিলি করতে হচ্ছে কারণ লুটের টাকা আছে।

তিনি বলেন ভোটের টাকা বিলি করবে মদ বিলি করবে খাবার বিলি করবে দরকার পড়লে ভয় দেখাবে। সব কিছু করবে তৃ ণমূলের কাছে ভোট চাওয়ার মত মুখ নেই। তাই টাকা দিয়ে ভয় দেখে প্রবন দেখিয়ে লক্ষীর ভান্ডার দেখিয়ে তাদের কাছ থেকে ভোট নেয়ার ব্যবস্থা করতে হবে। গার্ডেনরিচে বহুতল বাড়ি ভেঙে পড়ার কারণে এ পর্যন্ত ১০ জনের মৃত্যু। এই নিয়ে নির্মাণের দায় এবং প্রোমোটার রাজ, মাফিয়া রাজ জমি মাফিয়া রাজ সারা বাংলাকে গ্রাস করেছে বলে দাবি করেন অধীর। তিনি বলেন এর পরিনাম রমজানের মাসে কলকাতার বুকে মৃত্যু মিছিল তিনি বলেন গতকালও আমি বলেছি এদের যে মন্ত্রী ফিরহাদ হাকিম তাকে অবিলম্বে গ্রেফতার করা উচিত কারণ এটা একটা খুন।

তাকে পদত্যাগ করা উচিত কারণ এটা একটা হত্যা। অধীর বলেন রমজানের আগে স্বাভাবিকভাবে এতগুলো মানুষের মৃত্যুর জন্য দায়ী তৃণমূল পরিচালিত কর্পোরেশন, সকলের অজান্তে এত বড় বড় বিল্ডিং উঠে যাচ্ছে, কেউ কিছু দেখতে পাচ্ছে না তাহলে রাজ্যে সবাই কি চোখ বন্ধ করে আছে? এই রাজ্যে কি চলছে? এই প্রোমোটার রাজ্যের ঘটনা একটা নয় কোথাও আগুন লাগছে, কোথাও বহুতল ভেঙে পড়ছে এর সমস্ত কিছুই গতকালই আমি একটি সংবাদপত্রে জানিয়েছি। বললেন অধীর। তিনি বলেন এই বেআইনি কার্যকলাপের জন্য গোটা কলকাতা জুড়ে কত বাড়ি ভাঙবে কত মানুষ জীবন হারাবে তার আমাদের কারো জানা নাই, এটুকু আজকে বললাম যে, ভবিষ্যতে কলকাতার অবস্থা বড় ভয়াবহ।

অধীর চৌধুরী আরো জানান আমি প্রথম থেকেই বলেছি এখানে নির্বাচন শান্তিপূর্ণভাবে হওয়া মুশকিল সর্বোচ্চ এই সন্ত্রাস করার চেষ্টা করবে তৃণমূল ও প্রশাসন। বিভিন্ন জায়গায় কংগ্রেসের লোকদের ভয় দেখানোর চেষ্টা করছে মিথ্যা কে সে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখাচ্ছে, আবার কোন নেতা বলছে, পেটের মধ্যে থেকে নারী ভুঁড়ি সাঁড়াশি দিয়ে বার করে দেবো, কর্মচারীদের ভয় দেখাচ্ছে তাদের নেতারা। সরকারি পদে থেকে ভয় দেখিয়ে বলছে যদি কংগ্রেস হয়ে কেউ ভোট করে তালে তাদের পেটে নারী ভুরি বার করে নেব এই অভিযোগ করলেন অধীর।