সদ‍্যোজাত শিশুর মৃতদেহ উদ্ধারকে ঘিরে তীব্র চাঞ্চল‍্য ছড়ালো মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে

অবতক খবর,চাঁচল,১ ডিসেম্বর: সদ‍্যোজাত শিশুর মৃতদেহ উদ্ধারকে ঘিরে তীব্র চাঞ্চল‍্য ছড়ালো মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে।বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের সুপারের দপ্তরে পাশে।কে বা কারা ওই দপ্তরের পাশে মৃত সদ‍্যোজাত শিশুটিকে ফেলে যায়।এই ঘটনায় হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দা সহ হাসপাতালে আসা রোগী তাদৈর পরিজনেরা।যদিও পুরো ঘটনাটি নিয়ে নিন্দা করেছেন ওই হাসপাতালের সুপার জয়ন্ত বিশ্বাস। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় চাঁচল থানার পুলিশ। প্রায় তিন ঘন্টা পর ওই সদ্যজাত শিশুর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

জানা যায়,এদিন দুপুরে মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের সুপারের দপ্তরের পাশে একটি সেফ্টি ট‍্যাঙ্কের উপর সদ‍্যোজাতটি পড়েছিল।পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাটি জানার পর ঘটনাহ্নলে আসেন এবং ওই সদ‍্যোজাত শিশুটিকে প্লাস্টিকে মুড়ে সেখানেই রেখে চলে যান।দেহটি হলুদ প্লাস্টিকে মোড়া রয়েছে।এমনই ছবি দেখা গেছে।তিন ঘন্টা অতিক্রম করলেও সদ‍্যোজাতের দেহটি ঘটনাস্থলেই পড়ে রয়েছে।

এই ঘটনা নিয়ে নিন্দার পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে হাসপাতালে আসা রোগীর আত্মীয়রা। তাদের অভিযোগ এত বড় হাসপাতাল, গোটা গ্রাউন্ডে ঝকঝকে আলো।রয়েছে নিরাপত্তা রক্ষীরাও।এরপরেও এই ধরনের ঘটনা কেন হল?এনিয়ে প্রশ্ন তুলছেন চাঁচলের বাসিন্দারা।সরাসরি ওই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধেই আঙুল তুলছেন শহরের বাসিন্দারা।

যদিও এই প্রসঙ্গে হাসপাতালের বিরুদ্ধে ওটা অভিযোগ পুরোপুরি উড়িয়ে দেই হাসপাতালের সুপার জয়ন্ত বিশ্বাস বলেন, এটি হাসপাতালের ঘটনা নয়।কে বা কারা বাইরে থেকে মৃত সদ‍্যোজাত শিশুটিকে হাসপাতাল চত্বরে ফেলে দিয়ে গেছে।আমরা পুরো বিষয়টি চাঁচল থানায় জানিয়েছি।ঘটনাটি আমরা তদন্ত করছি।