অবতক খবর,মালদা: সদ্যোজাত উদ্ধার খড়ের গাদা থেকে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি ঘটেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ইসলামপুর গ্রামের এর এক বাড়ির খড়ের গাদায়। উদ্ধার হওয়া সদ্যজাতটি কন্যা সন্তান। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে ইসলামপুর গ্রামে।

ঘটনায় প্রকাশ ইসলামপুরের বাসিন্দা সেলিমা বাড়ি থেকে ঘরের মধ্যে রাখা এক নবজাতক কন্যা সন্তান উদ্ধার হয় আজ সকালে। সালেমা বিবি জানান, বৃহস্পতিবার সকালে তার বাড়ির লাগোয়া অঞ্চল থেকেই এক শিশু কান্নার আওয়াজ শুনতে পায় সেই কান্নার আওয়াজ শুনতে পেয়ে তিনি ছুটে এসে দেখেন সম্পূর্ণ খালি গায়ে এক নবজাতক কন্যা সন্তান তার বাড়ি থেকে কিছু দূরে পড়ে রয়েছে। তাড়াতাড়ি তাকে বারান্দায় তুলে নিয়ে আসে তার গায়ে কাপড় দিয়ে জড়িয়ে দেন। বাচ্চাটি তখনো নারী কাটা হয়নি। তিনি এলাকাবাসীদের খবর দেন। এলাকাবাসীর সহায়তায় বাচ্চাটিকে হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভর্তি করা হয়। আমরা বুঝতে পারছি কারো বাড়িতে বেশি কন্যা সন্তান হয়ে যায় এভাবে এই নবজাতককে অবহেলা সাথে ফেলে দেওয়া হয়েছে। কন্যা সন্তান জন্মানোর এখনো অনেক পরিবারে ভালো চোখে নায়না হয়তো তাই এই সন্তানটিকে পরিত্যক্ত অবস্থায় ফেলে রেখেছে।

এ প্রসঙ্গে গ্রামের বাসিন্দা সাদিকুল ইসলাম জানান, আমরা সকলে নবজাতক বাচ্চাটিকে গ্রামের একটি খড়ের গাদা থেকে উদ্ধার করি।সঙ্গে সঙ্গে স্থানীয় থানায় জানানো হয় । এরপরে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতাল আমরা শিশুটিকে নিয়ে যাই। সেখানে ব্লক স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে শিশুদের ওয়ার্ডে রাখা হয়। এখন কে বা কারা নবজাতক সন্তানকে এভাবে অবহেলা সঙ্গে ফেলে দিয়ে গেলো আমরা খুঁজছি। এটি নিন্দনীয় ঘটনা। কন্যা সন্তানকে অবহেলা করা ঠিক নয়। আমরা বিষয়টি হরিশ্চন্দ্রপুর থানা তো জানিয়েছে।

এই প্রসঙ্গে ব্লক স্বাস্থ্য আধিকারিক অমল কৃষ্ণ মণ্ডল জানান, আমি সকালে খবর পেয়ে বাচ্চাটিকে হসপিটালে নিয়ে আসতে বলি। বাচ্চাটির প্লাসেন্টা কাটা ছিল না। ওই এলাকার এক আশা কর্মী সহায়তায় আমরা বাচ্চাটিকে উদ্ধার করেছিলাম। বর্তমানে বাচ্চাটিকে হাসপাতালে ভর্তি আর মায়ের কাছে রাখা হয়েছে। সেই মায়ের কাছেই শিশুটির স্তন পান করেছে। আমরা শিশুটির আরও ভালো চিকিৎসার জন্য চাচল মহকুমা হাসপাতালে পাঠাচ্ছি সেখানে শিশুদের বিশেষওয়ার্ড আছে। সেখানে তাকে যত্ন করে রাখা হবে।