অবতক খবর,১১ নভেম্বর: কোভিড বিধি মেনে এবং বয়স্ক ছটব্রতীদের সুবিধার্থে বাড়িতে অভিনব জলাশয় নির্মাণ করে ছট পুজো করে সচেতনতার নজির গড়লেন চোপড়া ব্লকের সোনাপুরের গুপ্তা পরিবার । পরিবার প্রধান কৃষ্ণা গুপ্তা ও কানাইয়া গুপ্তা জানান,দেশে এখনও করোনা রয়েছে । তাই সরকারি নির্দেশিকা মেনে পুজো পার্বন করা আবশ্যিক ।
তাই সেই চিন্তা রেখেই গুপ্তা পরিবার বাড়িতে একটি অভিনব জলাশয় নির্মাণ করে পরিবার সহ কিছু আত্মীয় স্বজন নিয়ে বাড়িতেই ছট পুজো করেন । পরিবার প্রধান কৃষ্ণা গুপ্তা জানান, বাড়ির চৌহদীর ভিতরে মাটি খনন করে পাম্প সেট দিয়ে জল ভরে সেখানে নদীর বালি এবং গঙ্গা জল দেওয়া হয় ।

এরপর সেই জলাশয়ের ধারে সুন্দর ভাবে সাজানো হয় । এতে একদিকে যেমন নদীর ঘাটে অসংখ্য মানুষের ভিড়ে করোনা বিধি উলংঘন না করে সচেতনতা পালন করা হয়, অন্য দিকে পরিবারের বয়স্ক , যারা দূরে যেতে সক্ষম নয় ,তারাও ছট ব্রত মেনে সূর্য্য আরাধনায় সামিল হতে পারছেন ।কানাইয়া গুপ্তা জানান, আমরাও আগে মহানন্দা নদীর ঘাটে ছট পালন করতাম। সেখানে কয়েক হাজার মানুষের ভিড় হতো। যার কারণে সেখানে কোভিড বিধি মানা সম্ভব হতো না । তাই গুপ্তা পরিবার গত বছর থেকে বাড়িতে জলাশয় বানিয়ে সচেতনতার ছট পুজো করেন । তাদের এই ধরনের পুজো দেখে এলাকা বাসী সাধুবাদ জানিয়েছেন ।