অবতক খবর, নদীয়াঃ চাকদহ স্টেশন থেকে সাত কিলোমাটার দূরে, গোরাচাঁদতলা বাজারের ইটাপুকুর প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন। এইখানে ৫৫০ বছরের পুরনো শ্রী চৈতন্যেদেবের স্মৃতি বিজরিত নিম গাছ কেটে প্রোমোটিং করার চেষ্টা করা হচ্ছে। বুজিয়ে দেওয়া হচ্ছে ৩০০ বছরের পুরনো পুকুর। ৫০০ বছর আগে এই পথ দিয়ে ভক্তের বাড়ি যাওয়ার সময় নিম গাছটির নীচে বসে বিশ্রাম নিয়েছিলেন চৈতন্যদেব।

স্কুল মাঠ সংলগ্ন ১০টি বড় গাছ ইতিমধ্যেই কেটে বিক্রি করে দিয়েছে মাফিয়ারা। এই বেআইনি কাজের বিরুদ্ধে রবিবার সরব হয়ে উঠেছে অঞ্চলের বাসিন্দারা ।

 

বেআইনি গাছ কাটা ও পুকুর বোজানেোর অভি়যোগ দায়ের করায় ইতিমধ্যেই হামলা করা হয়েছে প্রতিবাদীদের উপর। আক্রান্ত হয়েছেন আইনজীবী থেকে শুরু করে সাংবাাদিকরা। কবি মন্দ্রাকান্তা সেন ও মহিলা সমাজকর্মীরাও নিগৃহীত হলেন। পরে স্থানীয় বিধায়ক ঘটনাস্থলে এলেও প্রতিবাদ কারীদের সাথে কথা না বলেই ফিরে যান।

রবিবার শতাধিক আইনজীবী, সাংবাদিক, আইনের অধ্যাপক, চিকিৎসক, আইন পড়ুয়া, সমাজকর্মী, মানবাধিকার কর্মী ও কলকাতার অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে প্রতিবাদে সামিল হইয়েছিল অসংখ্য সাধারণ মানুষ। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে সোচ্চার হতে দেখা যায় প্রতিবাদীদের।