অবতক খবর,১৬ মার্চ: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীর। “বাড়িতে আয়কর দফতর যাবে বলে হুমকি দিয়েছেন। বিধানসভায় দাঁড়িয়েই হুমকি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী”, এমনই অভিযোগ তুললেন গত অক্টোবরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া কৃষ্ণ কল্যাণী।

আজ শুভেন্দু বিধানসভায় তাঁর বক্তব্যে রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে সমালোচনা করছিলেন। সেই সময় তৃণমূলে যোগ দেওয়া তথা খাতায়-কলমে বিজেপিতে থাকা চার বিধায়ক কৃষ্ণ কল্যাণী, তন্ময় ঘোষ, সৌমেন রায় এবং বিশ্বজিৎ দাস- প্রতিবাদ করছিলেন। কিছুক্ষণ পর অগ্নিমিত্রা পাল এগিয়ে এসে ওই চার বিধায়কের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। এর কিছুক্ষণ পর মুখ্যমন্ত্রী যখন বলতে ওঠেন, তখন বিজেপি বিধায়করা ওয়াক-আউট করেন। সেই সময় দেখা যায়, শুভেন্দু অধিকারী কৃষ্ণ কল্যাণীর দিকে এগিয়ে গিয়ে কিছু একটা বলছেন। দুজনের মধ্যে বচসা হচ্ছিল।

পরবর্তীকালে বিধানসভায় দাঁড়িয়ে কৃষ্ণ কল্যাণী অভিযোগ করেন, শুভেন্দু অধিকারী যাওয়ার সময় তাঁকে বলে যান, তাঁর বাড়িতে আয়কর হানা দেবে। তিনি বিষয়টি অধ্যক্ষের নজরে আনেন। এর পরিপ্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, খুবই গুরুতর অভিযোগ এটা। বিধানসভায় যে কোনও সদস্য তাঁর কথা বলতেই পারেন। কিন্তু তার জন্য তাঁকে আয়কর দফতরের হুমকি দেওয়া হবে ? এর থেকে বোঝা যাচ্ছে ইডি, সিবিআই, আয়কর দফতর কারা চালায়।

প্রসঙ্গত, গত বছর অক্টোবর মাসের শুরুতেই গেরুয়া শিবির ত্যাগ করেছিলেন। আর মাসের শেষে তৃণমূলে যোগ দেন বিজেপি ছেড়ে বেরিয়ে আসা রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী।