নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ২৯শে ডিসেম্বর :: ইসলামপুর :: ইংরেজি নববর্ষের মুখে সবজির দাম অগ্নিমূল্য হয়ে দাঁড়িয়েছে। অন্যান্য বার শীতের সময় যে ধরনের সবজির মূল্য থাকে এবার সেই মূল্য দ্বিগুণ হয়ে দাঁড়িয়েছে। ফলে বাজার করতে গিয়ে সাধারণ মানুষ রীতিমতন হতাশ।

ইসলামপুর বাজারে রসুন দুইশ টাকা, পেঁয়াজ একশো টাকা, টমেটো চল্লিশ টাকা, আদা দুইশ টাকা, মটরশুটি ষাট টাকা, গাজর চল্লিশ টাকা, ফুলকপি ও বাঁধাকপি যথাক্রমে তিরিশ টাকা ও কুড়ি টাকা প্রতি কেজি। ফলে বাজার করতে এসে মধ্যবিত্ত বাঙালির রীতিমতন পকেট খালি।

এই শীতে সবজির দাম নিম্নগামী থাকায় প্রতি বছর যারা ইচ্ছেমতন সবজি কেনাকাটা করেন তাদের এবার পিছু হঠতে হচ্ছে। কারণ সমস্ত সবজির দাম ঊর্ধ্বমুখী কিন্তু কি কারনে আচমকা এই শীতের সবজি অগ্নিমূল্য হয়ে উঠলো তা জানা নেই ক্রেতা-বিক্রেতা কারোরই।

বিশেষ করে এই সময়ে ফুলকপি এবং বাঁধাকপি পাঁচ টাকা থেকে সাত টাকা কেজি প্রতি হওয়ার কথা কিন্তু তা না হয়ে তা দ্বিগুণ এবং তিনগুণেরও বেশি হয়ে দাঁড়িয়েছে। এর জেরে ঘাটতি পরেছে বেচাকেনাতেও।

সবজি ব্যবসায়ী সঞ্জীব কর জানান, কেনইবা সবজির দাম শীতের মৌসুমী কমছে না তা জানা নেই তার। তবে এই মূল্যের উর্ধ্বমুখী হওয়ায় সব ক্রেতারাই খুব কম পরিমাণে সবজি কিনছে।

এর জন্য বাজারে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। পাশাপাশি এই পিকনিকের মরশুমে সবজির বাজার অগ্নিমূল্য উঠায় সেভাবে জমছে না। বনভোজন প্রেমীরাও খুব কম পরিমাণে তাদের বাজেট অনুযায়ী সবজি কেনাকাটা করছেন।