সাজ্জাদ হোসেন আহমেদ :: অবতক খবর :: কোচবিহার ::     শীতলকুচি থেকে গোলোনওহাটির গাছতলা গ্রামে যাবার রাস্তায় কালভার্টের উপর কয়েকটি গর্ত লক্ষ্য করা গেল। এই বর্ষায় জলের তোড়ে কালভার্টের হিউম পাইপ ভেঙে গিয়ে রাস্তার মধ্যেই ম্যানহোলের মতো গর্ত সৃষ্টি হয়েছে বলে সকলেই মনে করেন। সেখানে নিত্যদিনের পথযাত্রীদের রাস্তায় চলাচলে ভীষণ অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে।

প্রায় ১০ বছর আগে এই ব্রীজটি তৈরী হলেও কালভার্টের উপরে এখনোও কোথাও কোথাও মাটিও দেওয়া হয়নি বলে স্থানীয় মানুষের অভিযোগ। তাই হিউম পাইপ গুলি খুল্লাম খুল্লা নজরে আসছে, বললেন স্থানীয়রা।

আর যাই হোক, কালভার্টের উপর গর্ত হয়ে যাওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষ অনেকটা ঝুঁকি নিয়েই ওই রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। সাইকেল, মোটর সাইকেল, টোটো, অটোরিকশা অথবা অন্য যে কোনো যানবাহন এই রাস্তা দিয়ে চলাচল করবার সময়ে দুর্ঘটনার সম্মুখীন হবার আশঙ্কাজনক অবস্থায় রয়েছে সাধারন মানুষও।

রাস্তার কালভার্টটির বেহাল অবস্থার কথা জানাতে, গোলেনওহাটী গ্রাম পঞ্চায়েত প্রধান গায়ত্রী বর্মনকে ফোনে পাওয়া না গেলেও এলাকার পঞ্চায়েত সমিতির কৃষি কর্মাধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, ওই স্থানে একটি ফুটওয়ে ব্রীজ নির্মাণ করার জন্য আনুমানিক ২২লাখ টাকার একটি স্কিম অনুমোদনের অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, ওই স্কিম পাশ হয়ে এলে ব্রীজের কাজ অতিদ্রুত শুরু করা হবে।