অবতক খবর, ইসলামপুর: ইসলামপুর থানার সামনে আফতাব উদ্দিন স্মৃতি উদ্যান ফের নতুনভাবে খুলছে শিশুদের জন্য। আগামী ২৩ শে জানুয়ারি নেতাজি জন্মজয়ন্তীতে ওই শিশু উদ্যানের উদ্বোধন করবেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী।

মঙ্গলবার ইসলামপুর পার্কে ফুল মেলাকে কেন্দ্র করে আয়োজিত এক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান তিনি। উল্লেখ্য একটি পেট্রোল পাম্প ডাকাতির ঘটনায় দুস্কৃতির গুলিতে নিহত হন কনস্টেবল আফতাবউদ্দিন ।তার স্মৃতিতে থানার সামনে শিশুদের স্কুল যাওয়া-আসার পথে ওদের মনোরঞ্জনের জন্য গড়ে ওঠে একটি ছোট্ট শিশু উদ্যান।

বিভিন্ন ফুলের গাছ শোভিত স্লিপার কিংবা নাগরদোলা সহ শিশুদের মনোরঞ্জনের বিভিন্ন উপকরণ থাকলেও বেশ কয়েক বছর পর পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের অভাবে ওই শিশু উদ্যানটি পরিত্যক্ত হয়ে পড়ে। শিশুরা অনেক আশা নিয়ে এলেও সেখান থেকে অবশেষে শিশুদের ফিরে যেতে হয়।

মনোরঞ্জনের কথা মাথায় রেখে এবং ইসলামপুর থানার সৌন্দর্যায়নের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আবার ওই শিশু উদ্দ্যানটিকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। এ বিষয়ে পার্কস অ্যান্ড গার্ডেনস এর পক্ষ থেকেও সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন শিলিগুড়ির পার্কস এন্ড গার্ডেন্স এর উত্তর বিভাগের ডিভিশনাল ফরেস্ট অফিসার অঞ্জন গুহ ইসলামপুর ডেপুটি ম্যাজিস্ট্রেট তথা ভারপ্রাপ্ত মহকুমা শাসক খুরশিদ আলম প্রমূখ।