অবতক খবর , শিলিগুড়ি :     শিলিগুড়িতে করোনা পরিস্থিতি দেখতে কলকাতা থেকে আসছে বিশেষজ্ঞ দল। গতকাল নবান্ন থেকে শিলিগুড়ির বতর্মান পরিস্থিতি নিয়ে চিন্তা প্রকাশ করা হয়েছে। এত ছোট জায়গায় কিভাবে এত করোনা পজিটিভ আক্রান্ত হচ্ছেন তা নিয়ে যথেষ্ট চিন্তিত রাজ্য সাস্থ্য দপ্তর। শিলিগুড়ি এবং তার পার্শ্ববর্তি এলাকায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী।

দিশান এবং চ্যাংএর হাসপাতালে দিনের পর দিন কিছুটা হলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা।আর এতেই চিন্তায় শিলিগুড়ির মানুষ। গতকাল প্রায় পঞ্চাশ জনের কাছাকাছি ছিলো শিলিগুড়ির আক্রান্তের সংখ্যা। এদের মধ্যে বেশ কিছু রোগীকে হোম কোয়ারেনটাইনে রাখবার নির্দেশ দিয়েছে সাস্থ্য দপ্তর থেকে। শিলিগুড়ির করোনা পরিস্থিতি নিয়ে চিন্তায় পড়ে গেছেন পর্যটনমন্ত্রী গৌতম দেবও তিনি সমস্ত রকমের সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে সাস্থ্য দপ্তরকে নির্দেশ দিয়েছেন করোনা রোগীদের জন্য বিকল্প ব্যাবস্থা করবার।শিলিগুড়ির বিভিন্ন ওয়ার্ড থেকে করোনা রোগীদের বাড়িতে ঠিকমত সানেটাইজেসন করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

এদিকে রাজ্য সরকারের কাছে করোনা পরিস্থিতি নিয়ে শিলিগুড়ির যে কজন কাউন্সিলার ভালো কাজ করেছেন তাদের নাম পৌছিয়েছে।এদের মধ্যে শ্রাবনী দত্ত এবং নান্টু পালের নাম উল্লেখযোগ্য। শুধু তাই নয় জলপাইগুড়ির দুজন কাউন্সিলারের নামও পৌছিয়েছে রাজ্য সরকারের কাছে। শিলিগুড়ি হাসপাতালের বেশ কজন ডাক্তার এবং নার্সের কাজ বেশ প্রশংসনীয় বলে খবর পৌছিয়েছে রাজ্য সরকারের কাছে।করোনা নিয়ে শিলিগুড়ির উদ্যোগ নিয়ে প্রশংসা করেছে একটি আন্তর্জাতিক সেচ্ছাসেবী সংস্থা। তারা তাদের রিপোর্টে জানিয়েছে শিলিগুড়ির হাসপাতাল,নার্সিংহোম,ডাক্তার,নার্স এবং সাস্থ্য কর্মীরা প্রশংসনীয় কাজ করেছেন।শিলিগুড়িতে আগামীদিনে করোনা পরিস্থিতি যাতে আর উদ্বেগপূর্ণ না হয় সে জন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন রাজ্যের সাস্থ্য আধিকারিক দের।