অবতক খবর :: ঝাড়গ্রাম :- শিলদায় ইএফআর ক্যাম্পে মাওবাদী হামলার দশম বর্ষ পূর্তি উপলক্ষে শহিদ স্মরণ অনুষ্ঠানে যোগ দেন এডিজি(পশ্চিমাঞ্চল) সঞ্জয় সিং। এদিন শিলদার ঘটনাস্থলে গার্ড অব অনারের পর অস্থায়ী শহিদবেদিতে মাল্যদান করেন এডিজি, পুলিস সুপার অমিত কুমার ভারত রাঠোর সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা।

তারপর শিলদার স্ট্যাকো ক্যাম্প প্রাঙ্গণে শহিদবেদিতে মাল্যদান করেন পুলিস আধিকারিকরা। ওই প্রাঙ্গণে নিহত ২৪জন জওয়ানের স্মৃতির উদ্দেশে লাগানো ২৪টি মেহগনি গাছে জল দেন পুলিস আধিকারিকরা।

উল্লখ্য ২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি বেলপাহাড়ির শিলদা ইএফআর ক্যাম্পে নৃসংশ হামলা চালিয়েছিলে মাওবাদীদের একটি দল।ইএফআর ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়ে গুলি করে খুন করেছিল ২৪ জন এইফআর জওয়ানকে।সেই ঘটনায় ইএফআর জওয়ানদের পাল্টা চালানো গুলিতে পাঁচ জন মাওবাদী মারা গিয়েছিল।আহত হয়েছিল বেশ কয়েক জন।

২০১০ সালে ওই ঘটনার পর ২০১২ সাল থেকে শিলদায় শহীদের প্রতি সম্মান এবং স্মৃতীর উদ্দেশ্য শিলদা শহীদ দিবস পালিত হয়ে আসচ্ছে ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে।এবছর তার ব্যতিক্রম হয়নি। ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে শিলদা স্বাস্থ্য কেন্দ্রের পাশে যেখানে ইএফআর ক্যাম্পটি ছিল সেখানে শহীদদের স্মৃতীর উদ্দেশ্যে তাদের ছবির সামনে রাজ্য পুলিশ,ঝাড়গ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এদিন এই উপলক্ষে শিলদার স্ট্রাকো ক্যাম্পে একটি অনুষ্ঠানের মাধ্যমে এলাকার কয়েকশো মানুষের হাতে বস্ত্র তুলে দেওয়া হয় জেলা পুলিশের পক্ষ থেকে।ক্যাম্পে শহীদ স্মৃতীর উদ্দশ্যে যে বাগান রয়েছে সেখানে শহীদদের ছবি সম্বলিত গাছ গুলিতে জল দান করেন পুলিশ আধিকারিকেরা।