অবতক খবর,২৬ নভেম্বর: কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে ২০২২ সালে নতুন শিক্ষাবর্ষে প্রাথমিক স্কুলের দরজা খোলার সম্ভাবণা উসকে দিয়ে শুক্রবার শিশু শিক্ষা কেন্দ্রের ছাত্রছাত্রীদের জন্য বরাদ্দ জুতো এবং হাইজিন কিট প্রদান করা হল কালিয়াগঞ্জে। এদিন উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ বিডিও অফিস থেকে জুতো এবং হাইজিন কিট তুলে দেওয়া হয় শিশু শিক্ষা কেন্দ্রের মূখ্য সহায়িকাদের হাতে।

প্রশাসন সুত্রে জানা গেছে, কালিয়াগঞ্জ ব্লকের ৮ টি গ্রাম পঞ্চায়েত এলাকায় মোট ৮৪ টি শিশু শিক্ষা কেন্দ্র আছে। প্রথম থেকে চতুর্থ শ্রেণির পড়াশোনা হয় এই শিশু শিক্ষা কেন্দ্র স্কুলে।কালিয়াগঞ্জের এই ৮৪ টি শিশু শিক্ষা কেন্দ্রের অধিনে প্রায় ৪৫০০ ছাত্রছাত্রী আছে। এদিন সেই ছাত্রছাত্রীদের জন্য রাজ্য শিক্ষা দপ্তর থেকে পাঠানো জুতো তুলে দেওয়া হল। এর সঙ্গে মিড ডে মিল প্রকল্পের অধিনে হাইজিন কিট দেওয়া হল ছাত্রছাত্রীদের জন্য স্কুল কর্তৃপক্ষের হাতে।

কালিয়াগঞ্জ ব্লকের একাডেমিক সুপারভাইজার নন্দিতা সরকার জানান, জুতোর পাশাপাশি ছাত্রছাত্রীদের জন্য হাইজিন কিট দেওয়া হল। এই হাইজিন কিটের মধ্যে আছে হ্যান্ডওয়াশ, তোয়ালে, বাসন পরিস্কার করা সাবান, বালতি, মগ, ব্লিচিং পাউডার। মিড ডে মিলের খাবার রান্না খাবার আগে ছাত্রছাত্রীরা যাতে সঠিক নিয়মে হাত পরিস্কার করে এবং বাসনপত্র ভালোমতো পরিস্কার করতে এই শিশু শিক্ষা কেন্দ্রের হাতে এই হাইজিন কিট দেওয়া হল। পাশাপাশি সরকারি বরাদ্দ জুতো স্কুলের মাধ্যমে হাতে পাবে ছাত্রছাত্রীরা।