শিক্ষার্থীদের পাশে কল্যাণী বইমেলা কমিটি

অবতক খবর,১০ জুলাইঃ কল্যাণী বইমেলার ২৫ তম বর্ষের স্লোগান ছিল ২৫শে ২৫। বই মেলা ম্যাগাজিন উপ সমিতির যুগ্ম আহ্বায়ক দেবাশিস রায় জানান,রৌপ্য জয়ন্তী বর্ষে আমরা শিক্ষার্থীদের হাতে প্রতিমাসে আর্থিক অনুদান তুলে দেবার অঙ্গীকার করেছিলাম।আজ তা প্রদান পর্বের অনুষ্ঠান।

অনুষ্ঠানে ১০ জন শিক্ষার্থীর হাতে ৫০০ টাকার চেক তুলে দেওয়া হয়। যে শুভানুধ্যায়ী সুধীজনেরা এই অর্থ প্রদান করেছেন বইমেলা কমিটির পক্ষ থেকে তাদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

এদিন বইমেলা কর্তৃপক্ষের পক্ষে বক্তব্য রাখেন সভাপতি অধ্যাপক অলোক বন্দ্যোপাধ্যায়, কার্যকরী সভাপতি সুচিত্র কর এবং সম্পাদক সোমনাথ মজুমদার।

তারা প্রত্যেকেই বিনীত ভাবে বলেন, এই পরিকল্পনাটি রূপদান করেছি কেবলমাত্র আমরা। অঞ্চলের সুধীজনরা আমাদের পাশে না দাঁড়ালে আমরা এই কাজটি করতে পারতাম না। এই কাজের মাধ্যমে আমরা বুঝতে পেরেছি যে অঞ্চলে বহু মানুষ আছেন যারা মানুষের পাশে দাঁড়াতে চান এবং আরো আশ্চর্য তারা এই অনুদান প্রকল্পে অংশগ্রহণ করলেও নিজের নামের প্রচার চান না।

এই প্রকল্প এইভাবে আমাদের নিজেদেরকেও শিক্ষিত করেছে। আমরা বুঝতে পেরেছি এখনো মানুষ আছে যারা এইভাবে অন্তরালে থেকে ক্রিয়াশীল থাকতে চান, শুধু যথার্থ উদ্যোগ প্রয়োজন।