শান্তিপুর 19 নম্বর ওয়ার্ডে একদিকে চলছে পবিত্র রমজান মাস ,অপরদিকে হিন্দুদের গাজন উৎসব

অবতক খবর,১১ এপ্রিল:  “মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান মুসলিম যার নয়ন মনি হিন্দু তাহার প্রাণ”
কবির লেখা এই কথাই আজ বাস্তবে রূপান্তর হল শান্তিপুর 19 নম্বর ওয়ার্ডে ।একদিকে চলছে পবিত্র রমজান মাস ,অপরদিকে হিন্দুদের গাজন উৎসব । তাই দুই সম্প্রদায়ের মানুষ ব্রতী হয়েছেন তাদের ধর্মীয় অনুষ্ঠানে, একদিকে রমজান মাসে যেরকম সারাদিন উপবাস থাকতে হয়, সেরকমই গাজন সন্ন্যাসীরা সারাদিন ভিক্ষাবৃত্তি এবং ফলমূল খেয়ে থাকেন ।

সেই কথা মাথায় রেখেই শান্তিপুর 19 নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনন্যা ঘোষ তার স্ব উদ্যোগে শান্তিপুরের ঐতিহ্য প্রাচীন তোপখানা মসজিদ এসে ইফতার উপলক্ষে ফল বিতরণ করলেন ,তৎসহ এলাকায় পূজিত রামসীতা মণ্ডপে এ গিয়ে সেখানে উপস্থিত ভক্তবৃন্দ দের হাতে তুলে দিলেন ফলমূল । অপরদিকে 19 নম্বর ওয়ার্ডের সমস্ত গাজন সন্ন্যাসীদের হাতে তুলে দিলেন ফলমূল, স্বভাবতই কাউন্সিলরের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন উভয় সম্প্রদায়ের মানুষজন ।

তোপখানা মসজিদের একজন মুসলিম ভাই জানাচ্ছেন আমরা খুবই খুশি জনপ্রতিনিধির এহেন কর্মকান্ডের জন্য, আমরাও চাই আমরা সবাই একসাথে মিলেমিশে কাঁধে কাঁধ দিয়ে চলি । অপরদিকে একজন গাজন সন্ন্যাসী বলছেন ,অনন্যা দেবী বর্তমান 19 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বলে না এর আগেও সাধারণ মানুষ হিসেবে তিনি গাজন সন্ন্যাসীদের পাশে ছিলেন, এবং তাদেরকে বিভিন্নভাবে সাহায্য করেছেন । আজ গাজন সন্ন্যাসী দের কে তিনি ফলমূল দিয়ে সাহায্য করলেন, এবং তাদের পাশে থাকার আশ্বাস দিলেন । স্বভাবতই তার এহেন উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই ।