অবতক খবর , নদীয়া :     জেলায় ক্রমাগত বাড়ছে করোনা পজিটিভ সংখ্যা! যত পরীক্ষা বাড়ছে তাতো করণা পজিটিভ বয়ফ্রেন্ডের সংখ্যা বাড়ছে, অবশ্য তাতে আখেরে লাভ হচ্ছে সাধারণ মানুষেরই কারণ গোষ্ঠী সংক্রমণ রূখতে পারলেই আমরা জয়ী। আগে বিক্ষিপ্তভাবে হলেও কিন্তু ইদানিং প্রায়ই খেয়াল করা যাচ্ছে একই বাড়িতে তিন চার পাঁচ জন আক্রান্ত হচ্ছেন।

জেলা স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী জানা যায় জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪৭৮ জন। যার মধ্যে শান্তিপুর শহরের ১২৪ জন এবং ব্লকের ৯৯ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু এখনো পর্যন্ত তিনজন হলেও অন্য দুজনের ক্ষেত্রে রিপোর্টের অপেক্ষায়। বিগত দিনে ৭ জন ডাক্তারবাবু এবং ৫ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন এই হাসপাতালে। যার ফলে ক্ষণিকের জন্য হলেও বন্ধ ছিল হাসপাতালে সমস্ত পরিষেবা! অন্য একটি বিশেষ কাজে আসলেও এমতো অবস্থায় দাঁড়িয়ে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের সমস্ত বিভাগ ঘুরে দেখলেন মহকুমা হরসিমরান সুরজিৎ, অ্যাসিস্ট্যান্ট চিফ মেডিকেল অফ হেলথ পুষ্পেন্দু ভট্টাচার্য্য । সর্বক্ষণ সাথে ছিলেন সুপারেন্টেন্ড জয়ন্ত বিশ্বাস। এই ত্রয়ী প্রশাসকের মধ্যে দীর্ঘক্ষন বৈঠক চলে আগামীর কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপের এর জন্য।

একদিকে সাধারণ মানুষের অসুবিধার কথা ভেবে সমস্ত ঘোষিত লকডাউন শেষ হলো আজ। আনলক ৪ পর্যায়ে পৌঁছেছি আমরা। নতুন করে আবারো লকডাউন হবে কিনা ! বলা যাচ্ছে না নিশ্চিত করে। অন্যদিকে পরীক্ষার সংখ্যা বাড়ানোর কারণে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এই দুয়ের মাঝে আজকের জেলা স্বাস্থ্য এবং মহকুমা প্রশাসনের আগমন অনেকটাই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞগণ।