অবতক খবর,৬ ডিসেম্বর,শান্তিপুর,নদীয়া: “রেল স্টেশনের হকার উচ্ছেদ মানছি না মানবো না” এই দাবিতে হকারদের আন্দোলন শান্তিপুর রেল স্টেশনে। সোমবার ভারী বৃষ্টিকে উপেক্ষা করেও শান্তিপুর রেল স্টেশনে চলছে হকারদের আন্দোলন আইএনটিটিইউসি ইস্টার্ন রেলওয়ে শিয়ালদা ডিভিশন শান্তিপুর শাখা হকার ইউনিয়নের পক্ষ থেকে।

এই আন্দোলনের মধ্যে দিয়ে বিক্ষোভকারীদের দাবি, রাজ্যের পাশাপাশি শান্তিপুর রেলওয়ে শান্তিপুরের সমস্ত রেলস্টেশনের হকারদের উচ্ছেদ করার নোটিস জারি করেছে রেল কর্তৃপক্ষ। রেলের এই সিদ্ধান্ত আমরা মানছি না মানবো না। যতক্ষণ না পর্যন্ত রেলের পক্ষ থেকে হকারদের পুনর বাসের ব্যবস্থা করা হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমাদের এই আন্দোলন চলছে চলবে।

এই দাবীতে ইস্টার্ন রেলওয়ে শান্তিপুর শাখা হকার ইউনিয়নের পক্ষ থেকে আন্দোলনে শামিল হয়েছে প্রচুর সংখ্যক রেল হকার। তাদের এও দাবি হকারদের এই দাবি যতক্ষণ না পর্যন্ত রেল কর্তৃপক্ষ মানছেন আমরা আরও বৃহত্তর আন্দোলনের পথে শামিল হবো। এমনিতেই একের পর এক লকডাউন এর কারণে রেলের হকারদের না খেয়ে দিন কাটাতে হয়েছে, হকারদের পরিবারগুলি দুর্বিষহ অবস্থার মধ্যে দিন কাটিয়েছে এমত অবস্থায় রিলের এই সিদ্ধান্ত কিছুতেই মানা সম্ভব নয়। রেল স্টেশনে বিক্ষোভ কর্মসূচির পরে হকার ইউনিয়নের পক্ষ থেকে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়।