অবতক খবর,রুপম রায়, নদীয়া: আজ থেকে আপাতত ৩ দিন(২৮/০৮,২৯/০৮ এবং ৩০/০৮),শান্তিপুর ব্লকের ১০টি গ্রাম পঞ্চায়েতেই ব্লক এবং জেলা স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে এবং সমষ্টি উন্নয়ন আধিকারিক ও পঞ্চায়েতগুলির সহযোগিতায় কোভিড ভ্যাকসিনের মেগা ড্রাইভ অনুষ্ঠিত হচ্ছে।এই একইরকমের ক্যাম্প চলছে শান্তিপুর পৌর এলাকাতেও।

আজ এই অনুষ্ঠানে আমাদের ক্যামেরার মুখোমুখি হয়েছিলেন শান্তিপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক ডক্টর পূজা মৈত্র।
তিনি জানাচ্ছেন, মানুষকে ভ্যাক্সিনেশন করার এবং প্রতিটি মানুষ যাতে ভ্যাকসিন পান সেটাই তাদের লক্ষ্য।

তার সাথে সাথে শান্তিপুর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি রিনা প্রামানিক তিনি জানালেন, সমস্ত প্রোটোকল মেনে এবং মানুষকে করোনামুক্ত করার উদ্দেশ্যে আজকের থেকে এই কর্মসূচি আগামী তিন দিন যাবত চলবে হরিপুর গ্রাম পঞ্চায়েতে। আজ ১২০০ মায়েদের প্রথমদিনে ভ্যাক্সিনেশন করা হচ্ছে, যা সত্যিই এক বিরল চিত্র। তার সাথে সাথে এই ভ্যাক্সিনেশন সারা শান্তিপুর ব্লক জুড়ে চলছে।
হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শোভা সরকার মন্ডল জানাচ্ছেন, সমস্ত রকম বিধিনিষেধ মেনে এবং মানুষ যাতে সুষ্ঠুভাবে ভ্যাকসিন পান তার জন্য তারা বদ্ধপরিকর।

ব্লক স্বাস্থ্য আধিকারিক ডক্টর পূজা মৈত্র জানান, আশা করা যায় প্রায় ৬০ হাজার মানুষ এতে উপকৃত হবেন।

সরকারি গাইডলাইন মাফিক,০-১২ বছরের বাচ্চাদের মা,গর্ভবতী মহিলা,৬০ এর উপরের বয়স্ক নাগরিক এবং সুপার স্প্রেডার গ্রুপগুলিকে প্রাধান্য দিয়ে এই আয়োজন ব্লক স্বাস্থ্য প্রশাসন করছে।কোভিডের তৃতীয় ঢেউ ঠেকাতেই মূলত এই ভাবনা।

এত বড় ভ্যাক্সিনেশন ড্রাইভ সারা রাজ্য বা সারা দেশেও বিরল। আশা করা যায় ফলপ্রসূ হবে,এবং সুষ্ঠুভাবে সমস্ত ভালনারেবল মানুষের দুয়ারের কাছে জরুরি টিকাটি পৌঁছে যাবে।