অবতক খবর,৭ এপ্রিল,মলয় দে,নদীয়া :- পৌর বোর্ড এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও পৌর প্রশাসক মন্ডলী নজিরবিহীন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সার্বিক উন্নয়ন মুখে কাজ লক্ষ্য করা গিয়েছিলো শান্তিপুর পৌরসভার। যার মধ্যে অন্যতম তিন শতাধিক ঢালাই রাস্তা এবং পঞ্চাশটির কাছাকাছি উচ্চ স্তম্ভ বাতি সহ বেশ কিছু প্রাচীন ইতিহাস বিজড়িত মন্দির প্রাঙ্গণ উন্নত মানের টাইলস বসানো রাস্তা এবং অন্যান্য বেশ কিছু কাজকর্ম। তবে শান্তিপুরে এই প্রথম এবং একমাত্র হোমিও হাসপাতাল হতে চলেছে খুব শীঘ্রই।

এ ব্যাপারে পৌরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ জানান, শান্তিপুর 15 নম্বর ওয়ার্ডে পৌরসভার অন্তর্ভুক্ত একটি জায়গা ছিল পূর্বেই। আর সেখানেই নির্মাণ হতে চলেছে আধুনিক মানের ওপিডি হোমিও হাসপাতাল।যেখানে নিয়মিত চিকিৎসা এবং ঔষধ মিলবে সম্পূর্ণ বিনামূল্যে।থাকবে সরকারি ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীরা।

শান্তিপুর বাসীদের মধ্যে একটা বড় অংশ হোমিওপ্যাথি চিকিৎসা করালেও সরকারি মান্যতা প্রাপ্ত ডাক্তার একমাত্র শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে বেশ কয়েক বছর আগে চালু হলেও তা বন্ধ হয়ে যায় অল্প দিনের মধ্যেই। আর সেই থেকেই মানুষের দুর্ভোগ, কখনো কখনো অভিজ্ঞ ডাক্তার ভেবে ভুল পথে পরিচালিত হয়ে থাকেন চিকিৎসা সংক্রান্ত ব্যাপারে। তবে এ ধরনের উদ্যোগে খুশি শান্তিপুরের সমগ্র নাগরিক।