অবতক খবর,২৮ জুলাইঃ‌ সারা রাজ্য জুড়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় তৃণমূলের পক্ষ থেকে চলছে অরণ্য সপ্তাহ পালন ও বনমহোৎসব কর্মসূচির মধ্যে দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি। এবার একই পন্থায় অরণ্য সপ্তাহ পালন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করতে দেখা গেল এক ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে।

বৃহস্পতিবার শান্তিপুর নতুনহাট সংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে শান্তিপুরের কাষ্ঠ ব্যবসায়ী সমিতি। এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শান্তিপুরের তৃণমূল বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী, শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ, ভাইস চেয়ারম্যান কৌশিক প্রামানিক সহ শান্তিপুরের একাধিক ব্যবসায়ী সমিতির বিশিষ্ট জনেরা।

কাষ্ঠ ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জানানো হয়, আজ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শান্তিপুর শহর এবং ব্লকে প্রায় ১০ হাজার চারা গাছ গাড়িতে করে নিয়ে বিভিন্ন জায়গায় রোপন করবেন। এছাড়াও সাধারণ মানুষের হাতেও তুলে দেবেন একটি করে গাছের চারা।

তবে সাধারণ মানুষ যাতে গাছগুলিকে বড় করার উদ্যোগ নেয় সেই দিকেও লক্ষ্য রাখবেন তারা। পৌরসভার চেয়ারম্যান বলেন, সরকারের পাশাপাশি তারা যে উদ্যোগ নিয়েছেন তাতে আমরা খুবই খুশি। তৃণমূল বিধায়ক বলেন এভাবেই যদি সকলে এগিয়ে আসে তাহলে সবুজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা সম্ভব।