অবতক খবর,২১ জানুয়ারি,নদীয়া:- আগামী রবিবার 23 শে জানুয়ারি দেশব্যাপী পালিত হবে নেতাজির 125 তম জন্ম দিবস। তার আগেই ফুলিয়া চটকাতলার বাসিন্দা পদ্মশ্রী সম্মানে ভূষিত তাঁত শিল্পী বীরেন বসাক তাঁতের শাড়ির উপর ফুটিয়ে তুলেছেন নেতাজির ছবি। তাঁত শিল্পী বীরেন কুমার বসাক বলেন কোরা সিল্কের উপর কালো সুতোর কাজের এমন শাড়ি তৈরিতে শিল্পীর সময় লেগেছে প্রায় দেড় মাস । শাড়িটির দৈর্ঘ্য ও প্রান্ত 3 ফুট ।

এই শাড়িটি তৈরি করতে খরচ হয়েছে প্রায় 15 হাজার টাকা । শুধু তাই নয় বিভিন্ন সময় বিভিন্ন শাড়ির উপরে জামদানি কাজ করে নজর কেড়েছেন শিল্পী। কর্ম জীবনে প্রথম দশ বছর শিল্পী তাঁত বোনার কাজের সঙ্গে যুক্ত ছিলেন , পরবর্তীতে তিনি কাপড় ফেরি করে বিক্রি করেন ।এছাড়াও দীর্ঘ প্রায় পঞ্চাশ বছর সময় ধরে জামদানি শাড়ি নিয়ে কাজ করে চলেছেন। গত বছর 9 নভেম্বর তিনি পদ্মশ্রী সম্মানে ভূষিত হন ।

এছাড়াও তার ঝুলিতে রয়েছে রাষ্ট্রপতি পুরস্কার ও জাতীয় পুরস্কার । 71 বছরের বয়সের এই শিল্পী নেতাজির জন্ম জয়ন্তী উপলক্ষে শ্রদ্ধা জানাতেই এই ভাবনা বলে জানান বীরেন কুমার বসাক । ও আগামী দিনে কলকাতার নেতাজি ভবনে শাড়ি তুলে দিতে চান শিল্পী ।