ঝাড়গ্রাম :- নেতাই কাণ্ডের বর্ষপূর্তি পালন করল তৃনমূল, গ্রামের শহিদবেদি প্রাঙ্গণে স্মরণ অনুষ্ঠানের মূল বক্তা রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। নেতাই শহীদ বেদীতে মাল্যদান করেন শুভেন্দু অধিকারী, শহিদবেদীতে মালা দেওয়ার পরে মাথা ঠুকে প্রণাম করেন শুভেন্দুবাবু।

নিহত ও আহত পরিবারকে আর্থিক সাহায্য ও কম্বল বিতরণ করেন মন্ত্রী। এছাড়াও হাজির ছিলেন পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের একঝাঁক নেতা নেত্রীবৃন্দ। প্রসঙ্গত, এই নেতাই-কাণ্ডকে হাতিয়ার করেই উল্লেখযোগ্য সাফল্য পেয়েছিল তৃণমূল।

২০১১ সালের বিধানসভা নির্বাচনের ঠিক দু’মাস আগে ৭ ই জানুয়ারী অবিভক্ত পশ্চিম মেদিনীপুর জেলার লালগড়ের নেতাই গ্রামে রথীন দণ্ডপাটের বাড়িতে থাকা সিপিএমের সশস্ত্র ক্যাম্প থেকে গ্রামবাসীদের উপর এলোপাথাড়ি গুলি চালানো হয় বলে অভিযোগ।

ঘটনায় ৪ মহিলা সহ মোট ৯ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ২২ জন। ঘটনার সিবিআই তদন্তে সিপিএমের ২০ জন নেতা কর্মীর নামে অভিযোগ ওঠে। রাজনৈতিক মহলের মতে রাজ্যে দীর্ঘ বাম শাসনের কফিনে শেষ পেরেক গেঁথে ফেলে এই নেতাই কান্ড।

মমতা ব্যানার্জী ছুটে আসেন নেতাই ।নিহত ও আহতদের পাশে দাড়ান । নেতাই কে ভর করে রাজ্য রাজনীতি পুরো রং পাল্টে যায়। সারা দিকে সিপিএম সরকার কে বিষ নজরে দেখতে থাকে রাজ্যের মানুষ । আর ফিরে দেখতে হয়নি রাজ়্যের বিরোধী তৃণমূল কংগ্রেস কে ।